বাকসু নির্বাচনের দাবিতে মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সরকারি ব্রজমোহন বিএম কলেজে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্র সংসদ (বাকসু) নির্বাচনের দাবীতে মশাল মিছিল করেছে সাধারন শিক্ষার্থীরা। গতকাল রোববার রাত সাড়ে ৭টার দিকে কলেজ ক্যাম্পাসে এই মশাল মিছিল বের করা হয়। কলেজ ভিত্তিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ব্রজমোহন কলেজ শাখার উদ্যোগে আয়োজিত মশাল মিছিলে শত শত শিক্ষার্থীরা মশাল হাতে বাকসু নির্বাচনের দাবীতে শ্লোগান দেয়। এর পূর্বে ব্রজোমান কলেজের প্রথম গেটের সামনে থেকে মশাল মিছিল বের করে সাধারন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক এবং ক্যাম্পাসের সামনে প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।
এদিকে মশাল মিছিল পরবর্তী বিএম কলেজ অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম এর বাস ভবনের সামনে গিয়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা অবিলম্বে বাকসু নির্বাচনের তফসিল ঘোষনার দাবী জানান অধ্যক্ষর নিকট।
উল্লেখ্য, দীর্ঘ ১৫ বছর পূর্বে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে ছাত্র সংসদ নির্বাচন দিচ্ছে না কলেজ কর্তৃপক্ষ। অবশ্য ২০১১ সালে ছাত্র সংসদের আদলে তিন মাসের জন্য একটি অস্থায়ী কর্ম পরিষদ গঠন করা হয়। কিন্তু তিন মাস মেয়াদী সেই ছাত্র সংসদ দিয়ে প্রায় ৬ বছর কেটে যায়। তার পরেও ছাত্র সংসদ নির্বাচনের আয়োজন করা হয়নি। যে কারনে কলেজে অধ্যায়নরত ৩০ সহ¯্রাধিক শিক্ষার্থী তাদের অধিকার থেকে বঞ্ছিত হচ্ছে। ক্যাম্পাসে সৃষ্টি হচ্ছে না শিক্ষার সুষ্ঠু পরিবেশ।