বরিশাল শিল্প নগরী হবে দেশ সেরা -শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক॥ জোট সরকারের আমলে কাউনিয়ার বরিশাল শিল্প নগরীতে ছিলো সন্ত্রাসীদের আস্তানা। তাই এই শিল্প নগরীর কোন উন্নয়ন হয়নি মন্তব্য করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, সরকারের সময়কালের মধ্যে বিসিক (বরিশাল শিল্প নগরী) এলাকা হবে দেশ সেরা। গতকাল সোমবার বিসিক উন্নয়নের লক্ষে আয়োজিত এক মত বিনিমিয় সভায় তিনি এ মন্তব্য করেন। তবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, কুয়াকাটায় নির্মিত হবে জাহাজ নির্মান শিল্প। পাশাপাশি পায়রা বন্দরকে এমন ভাবে তৈরি করা হচ্ছে সিঙ্গাপুরকে হার মানাবে। সভায় বিশেষ অতিথি বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বিসিক’র চেয়ারম্যান ও সচিব স্যাম সুন্দর সিকদার এবং পরিচালক নূরুল ইসলাম।
জেলা প্রশাসক মো. শহীদুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় সভায় বক্তব্য রাখেন বরিশাল বিসিকের উপ মহাব্যবস্থাপক নগেন্দ নাথ পাল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আফজালুল করিম, আওয়ামীলীগ নেতা রেজাউল হক হারুন প্রমুখ।
এছাড়া সভায় বরিশাল বিসিকের বিভিন্ন কল-কারখানার মালিক ও কর্মকতা উপস্থিত ছিলেন। এর আগে শিল্পমন্ত্রী বরিশাল বিসিক এলাকার বিভিন্ন কারখানা পরিদর্শন করেন এবং মালিক ও শ্রমিকদের সাথে কথা বলেন।