বরিশাল রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠা বার্ষিকীতে সরকারের প্রতি সাংবাদিকদের পূর্ণাঙ্গ ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবি

নিজস্ব প্রতিবেদক॥ নগরীতে কর্মরত নবীন-প্রবীন সাংবাদিকদের মিলন মেলার মধ্য দিয়ে ১৫ তম প্রতিবার্ষিকী পালন করেছে বরিশাল রিপোর্টার্স ইউনিটি। গতকাল বুধবার সাংবাদিকদের প্রতিবাদী সংগঠন হিসেবে পরিচিত ঐতিহ্যবাহী বরিশাল রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা সভা ও কেক কাটা হয়। সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত শুভেচ্ছা সভায় সভাপতিত্ব করেন বিআরইউ সভাপতি নজরুল বিশ্বাস। সাধারণ সম্পাদক বাপ্পী মজুম্দারের সঞ্চালনায় শুভেচ্ছা সভায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংসদের মহানগর কমান্ডার মোখলেছুর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার এমজি কবির ভুলু, ডেপুটি কমান্ডার এনায়েত হোসেন চৌধুরী, দৈনিক সত্য সংবাদ সম্পাদক মীর মনিরুজ্জামান, বরিশাল প্রেসক্লাব সাবেক সভাপতি কাজী আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক পুলক চ্যাটাজীর্, বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশন সভাপতি হুমায়ুন করিব, সহ-সভাপতি বিধান সরকার, দৈনিক আজকের পরিবর্তন সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটি-এর অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, সাবেক সম্পাদক কামাল মাসুদুর রহমান।
এসময় অন্যন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিআরইউ সাবেক সভাপতি আলী জসিম, সাবেক কোষাধ্যক্ষ কামরুল আহসান, কোষাধ্যক্ষ মাসুক কামাল, দপ্তর ও প্রচার সম্পাদক অলিউল ইসলাম অলি সহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা দল মত নির্বিশেষে শতভাগ পেশাদারিত্বের মনোভাব এবং সকলের সহযোগিতায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির কর্মকান্ড পরিচালনার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও সাংবাদিকদের পেশাগত উন্নয়নের পাশাপাশি সমাজ উন্নয়নের উদ্যোগ অব্যাহত রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে প্রয়াত সাংবাদিকদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও সম্প্রতি সরকার ঘোষিত সরকারি পে-স্কেলের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য এই সভা থেকে সরকার ও সংশ্লিষ্ট মিডিয়া কর্তৃপক্ষের প্রতি অনুষ্ঠান থেকে দাবী জানানো হয়।