বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষীকীর অনুষ্ঠানে যোগ দেবেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষীকী উপলক্ষে ‘বিশ্ববিদ্যালয় ডে’ উদযাপন ও শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এমপি’র আগমন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টায় বিশ্ব বিদ্যালয়ের কীর্তনখোলা হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করেন বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সংবাদ সম্মেলনে উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, ২০১১ সালের ২২ শে ফেব্রুয়ারী বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ব বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। সেই হিসেবে ২২ শে ফেব্রুয়ারী বরিশাল বিশ্ব বিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী। আর তাই প্রতিষ্ঠা বার্ষিকীকে ঘিরে দুইদিন ব্যাপী নানা কর্মসূচি এবং অনুষ্ঠান পালনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। দিবসটি উদ্যাপনের লক্ষে ক্যাম্পসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে । অপরদিকে ২৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দেবেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-এমপি। তিনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবেন বলে জানিয়েছেন উপাচার্য।
ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় পূর্নাঙ্গ রূপ পেতে আরো অনেক উন্নয়ন কাজ বাকি রয়েছে। এমনকি ২০১১ সালে শুরু হওয়া বিশ্ববিদ্যালয় নির্মান প্রকল্পের অনেক কাজও এখনও সম্পন্ন হয়নি। প্রকল্পের মেয়াদ ২০১৫ সাল থেকে বৃদ্ধি করে ২০১৯ সাল পর্যন্ত করা হয়েছে। সমস্যাগুলো শিক্ষা মন্ত্রীকে স্বচক্ষে দেখানোর জন্যই তাকে এ অনুষ্ঠানে আনা হচ্ছে।
তিনি আরো বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে এই প্রথম বারের মতো প্রভাত ফেরীতে শহীদদের স্মরনে পুষ্পমাল্য অর্পন করা হবে। এ লক্ষে ইতিমধ্যেই আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।