বরিশাল বিভাগীয় কমিশনারের কাউখালী মডেল বিদ্যালয় পরিদর্শন

কাউখালী প্রতিবেদক॥ বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ গাউস গতকাল সোমবার কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন । এসময় উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী, জেলা পরিষদের প্রধান নির্বাহী মোঃ মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান এসএম আহসান কবীর, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শহীদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, সদর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, শিক্ষা উদ্যোক্তা আঃ লতিফ খসরু ও এসএমসির সভাপতি মাহমুদ খান খোকন প্রমুখ।
বিভাগীয় কমিশনারকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত রায়। সংক্ষিপ্ত এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নুরুন্নাহার ইসলাম এবং সংগীত পরিবেশন করেন তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ন¤্রতা কর্মকার জ্যোতি।
বিভাগীয় কমিশনার তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়নে শিক্ষার্থীদের বিনামূল্যে বই, উপবৃত্তি প্রদানসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। শিক্ষক, অভিভাবক ও সুধী সমাজের সকলের এই কাজে সহযোগিতা দরকার। সমাপনী পরীক্ষায় তিনি এই বিদ্যালয়ের বিগত কয়েক বছরের ফলাফল পর্যালোচনা করে সন্তোষ প্রকাশ করেন। শিক্ষার মান ভালো হলেও জায়গার স্বল্পতার কারণে শিক্ষার্থী অনুপাতে বিদ্যালয়ের অবকাঠামোগত সমস্যার বিষয়টি তিনি যথেষ্ট উপলব্ধি করেছেন। শিক্ষক-শিক্ষার্থীদের দাবী অনুযায়ী তিনি এই বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে তার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন। এছাড়া তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, ভূমি অফিস ও সদর ইউনিয়নের তথ্যসেবা কেন্দ্র পরিদর্শন করেন।