বরিশাল প্রেসক্লাব উন্নয়নে সব সময় পাশে থাকব- মেয়র কামাল

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল ঐতিহ্যবাহী প্রেসক্লাবের উন্নয়নে আমি সব সময় পাশে ছিলাম। আগামীতেও থাকব। এই ক্লাবটিকে অচিরেই আধুনিক রুপে রূপান্তরিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সাথে ওয়াইফাই জোন করা হবে প্রেসক্লাব ভবন।
গতকাল শুক্রবার সকাল ১০টায় বরিশাল প্রেসক্লাবের নির্বাচিত সাংবাদিক নেতৃবৃন্দের সাথে এক বিশেষ মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।
প্রেসক্লাব সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিসিসি মেয়র আহসান হাবিব কামাল। এ সময় সদস্যদের পক্ষ থেকে প্রেসক্লাব সভাপতি সিটি মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।
মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জি। তিনি প্রেস ক্লাবের উন্নয়নে মেয়রের সু-দৃষ্টি কামনা করেন। মেয়র কামাল তার বক্তব্যে বরিশাল প্রেসক্লাব সাংবাদিকদের প্রশংসা করে বলেন সাংবাদিকরা জাতির বিবেক। তারা সব সময় ন্যায় ও সত্যের সাধক। তিনি বিসিসির নানা সমস্যার কথা তুলে ধরে বলেন, বকেয়া হোল্ডিং ট্যাস্ক, পানির বিল, ট্রেড লাইন্সেস ফি সহ বড় বড় খাতে বিপুল বকেয়া থাকায় বিসিসির সার্বিক কার্যক্রমে স্থবিরতা এসেছে। এ ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন যাতে নগরবাসী বকেয়া বিল পরিশোধ করে বিসিসি’র সার্বিক উন্নয়নকে ত্বরানি¡ত করে। মেয়র প্রেসক্লাবের উন্নয়নে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।
সভাপতি কাজী নাসির উদ্দীন বাবুল তার বক্তব্য বলেন, সাংবাদিকদের জন্য প্রেসক্লাব। এর উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি মেয়র কামালকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রেসক্লাব প্রতিষ্ঠার পর থেকেই তাকে এই ক্লাবের উন্নয়নে আমরা কাছে পেয়েছি।
নেতৃবৃন্দের দাবীতে মেয়র আহসান হাবিব কামাল প্রেসক্লাবের ভবন এবং হল রুম সংস্কারের পাশাপাশি রাস্তা করে দেয়ার আশ্বাস দেন।
এদিকে ক্লাবের সদস্য, দৈনিক মতবাদ পত্রিকার যুগ্ম-সম্পাদক এবং ২০ নং ওয়ার্ড কাউন্সিলর এসএম জাকির হোসেন বলেন, বরিশাল প্রেসক্লাবকে ওয়াইফাই জোন করে দেয়া হবে। এজন্য ক্লাব সভাপতির একান্ত সহযোগিতা চান। অচিরেই ক্লাব সভাপতির সহযোগিতায় প্রেসক্লাবকে ওয়াই ফাই জোনে পরিণত করা হবে বলেও জানান তিনি।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সাবেক সভাপতি মেহেরুন্নেছা বাবুল, প্রেসক্লাবের সহ-সভাপতি এম. আমজাদ হোসাইন, সদস্য নুরুল ইসলাম ফরিদ, নজরুল ইসলাম চুন্নু প্রমুখ।