বরিশাল-ঢাকা মহাসড়কের ছয় মাইলে বাস দুর্ঘটনায় আর্মড পুলিশের ২৮ সদস্য আহত

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-ঢাকা মহাসড়কের ছয় মাইলে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্যদের বহনকারী একটি বাস দুর্ঘটনা কবলিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৭ টার দিকে বিপরীত মুখি একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে দুই এসআই সহ আর্মড পুলিশের ২৮ সদস্য আহত হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে গোপালগঞ্জে নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব পালনের উদ্দেশে আব্দুল্লাহ পরিবহনের একটি বাসে গোপালগঞ্জ যাচ্ছিলেন ১০ম আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্যরা। আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে চার জনের অবস্থা গুরুতর। তার মধ্যে দু’জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। তারা হলেন, সোহেল ও আশিকুজ্জামান। অন্যান্য আহতরা হলেন, ১০ম আর্মড পুলিশ ব্যাটেলিয়নের উপ-পরিদর্শক (এসআই) মো. জালাল উদ্দিন, এএসআই জিল্লুর রহমান, সদস্য মিলন, তরিকুল ইসলাম, শহিদুল ইসলাম, সোহেল, আল ইমরান, মোঃ সুলতান মাহামুদ, মোঃ সায়েম, সোহেল, জিবনিশ, মোঃ কাসেম, মিঠুন চন্দ্র রায়, মোঃ রমজান, রফিকুল, নাজমুল, মোঃ ইমতিয়াজ, আলম, সুব্রত বিশ্বাস, আসিফ, অনুপম দেবনাথ, নজরুল ইসলাম, তাহের, মেহেদী হাসান, জুয়েল ও নাজিদ।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল ১০ম আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের (এপিবিএন) সিনিয়র সহকারি পুলিশ সুপার (এএসপি) আসাদুজ্জামান জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনা শনিবার গোপালগঞ্জ সফর করবেন। তাই বরিশাল ক্যাম্প থেকে আব্দুল্লাহ পরিবহনের দুটি বাসে আর্মড পুলিশ সদস্যদের নিরাপত্তা জনিত দায়িত্ব পালনের জন্য গোপালগঞ্জ পাঠানো হয়। সেখানে যাবার পথে সকাল ৭ টার দিকে বাবুগঞ্জ উপজেলাধীন বরিশাল-ঢাকা মহাসড়কের ছয় মাইল নামক স্থানে বিপরীতমুখি একটি ট্রাকের সাথে একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসের চালক নিয়ন্ত্রন হারিয়ে এপিবিএন সদস্যদের বহনকারী একটি বাস রাস্তার পাশে থাকা গাছের ওপর উঠিয়ে দেয়। এতে বাসটি দুর্ঘটনা কবলিত হলে এপিবিএন সদস্যরা আহত হয়।
বরিশাল মেট্রোপলিন বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বলেন, দুর্ঘটনায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। যারা আহত হয়েছেন তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তাছাড়া বাস ও ট্রাকটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে ঘটনার পর পরই পালিয়ে যাওয়ায় চালক কিংবা হেলপার কাউকে আটক করা সম্ভব হয়নি। এই ঘটনায় মামলা দায়ের করা হলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।