বরিশালে শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধণ

বরিশাল নগরীর আমানতগঞ্জ এলাকায় ২০০শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধণ করা হয়েছে। গতকাল রবিবার বেলা বারোটায় হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি।
উদ্ভোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল-৩ আসনের সাংসদ এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মইদুল ইসলাম, বিভাগীয় কমিশনার মোঃ গাউস, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মোঃ মারুফ হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডল, জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান, জেলা সিভিল সার্জন ডাঃ শফিউদ্দিন আহম্মেদ প্রমুখ।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের আওতায় দুই একর জমির ওপর ২৪ কোটি টাকা ব্যয়ে ১০ তলা ভীতের ওপর চতুর্থতলা পর্যন্ত এ হাসপাতাল নির্মাণ করা হবে। গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের বাস্তবায়নে হাসপাতালের প্রকল্প বাস্তবায়নকাল ধরা হয়েছে ২৪ মাস। কাজটি সম্পন্নের দায়িত্ব দেয়া হয়েছে খান এ্যান্ড সন্স ও সাইদুর রহমান রিন্টুর ঠিকাদারী প্রতিষ্ঠানকে।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কাল রাতে স্বাধীনতার স্থপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে শহীদ হন তারই দৌহিত্র সুকান্ত বাবু সেরনিয়াবাত।