বরিশালে যুগ্ন মহাসচিব সরোয়ারকে গণসংবর্ধণা

বিএনপির নবনির্বাচিত যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে সোমবার বিকেলে বরিশাল নগরীতে গণসংবর্ধনা দেয়া হয়েছে। জেলা মহানগর ও বিভাগীয় বিএনপির আয়োজনে বিকেল সাড়ে চারটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে গণসংবর্ধনা দেয়া হয়। উজিরপুরের ইচলাদী বাসস্ট্যান্ড থেকে তাকে মোটর শোভাযাত্রা সহকারে সংবর্ধনা দিয়ে নগরীতে নিয়ে আসেন সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা  কামরুল আহসান রুপনের নেতৃত্বে কয়েক হাজার নেতা-কর্মী। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক আদনান বাবু, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম লিপন, কেন্দ্রীয় ছাত্রদল সদস্য ইয়াসির আরাফাত মিন্টু, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাহিদুর রহমান রিপন, জেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক খান মোঃ আনোয়ার, সাইফুল ইসলাম সুজন, মহানগর ছাত্রদল যুগ্ম আহবায়ক রিয়াজুর রহমান রিয়াজ, জাবের আব্দুল্লাহ সাদী সহ ছাত্রদল-যুবদল নেতৃবৃন্দ।
বিকেল সাড়ে চারটার দিকে যুগ্ম মহাসচিব সংবর্ধনাস্থলে পৌঁছলে হাজার হাজার নেতাকর্মীরা শ্লোগান দিতে থাকেন। পরে তিনি মঞ্চে উঠলে বরিশাল বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নবনির্বাচিত যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে ফুল দিয়ে গণসংবর্ধনা প্রদান করেন।
বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামালের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি আমার দায়িত্ব পালনে সচেষ্ট থাকব। আমাদের আশা ছিলো দেশে একটি গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। স্বাধীনতার রক্ষা কবজ হলো গণতন্ত্র। ১৯৭০ সালে গণতন্ত্রের ও স্বাধীনতার জন্য সংগ্রাম করা হয়েছিল। কিন্তু সেই গণতন্ত্রকে আজ গলাটিপে হত্যা করা হচ্ছে। তিনি আরও বলেন, গণতন্ত্রকে রক্ষা করতে হলে সবাইকে একযোগে রাজপথে নামতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার ভোট কারচুপি করে জোর করে ক্ষমতা দখল করে রেখে দেশের মানুষকে উন্নয়নের কথা বলে জিম্মি করে রেখেছে।
সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নবনির্বাচিত বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অধ্যাপক আকন কুদ্দুসুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, মোসারেফ হোসেন, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপি সভাপতি সাবেক সাংসদ মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানর বিএনপির সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুক, মনিরুল আহসান মনির, মহানগর বিএনপির ভারপ্রপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম শাহীন, মীর জাহিদুল কবীর জাহিদ প্রমুখ। গণসংবর্ধণা উপলক্ষে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার হাজার-হাজার নেতাকর্মী ও সমর্থকেরা অংশগ্রহণ করেন। এছাড়া মজিবর রহমান সরোয়ারকে বরণ করতে নগরীর বিভিন্নস্থানে নির্মান করা হয়েছে অসংখ্য তোড়ন।
উল্লেখ্য, সংবর্ধনা অনুষ্ঠানে বিভাগের অপর সহসাংগঠনিক সম্পাদক সাবেক সাংসদ বিলকিস আক্তার জাহান শিরিন বরিশালে অবস্থান করলেও তাকে সংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চে দেখা যায়নি। মঞ্চে আসেননি জেলা বিত্রনপি সভাপতি আলহাজ এবায়দুল হক চাঁন।