বরিশালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক॥ প্রশিক্ষণ শেষে কর্মস্থল বরিশাল কোতয়ালী মডেল থানায় যোগদানের পর পরই সফল অভিযানে নেমে পড়েছেন উপ-পরিদর্শক (এসআই) হেলালুজ্জামান। যোগদানের কদিন যেতে না যেতেই তিনি সাধারণ রিক্সা চালক বেসে ঘুরে বেড়ানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামীকে গ্রেফতার করেছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে সুমন ঢালী (৩০) নামের ঐ আসামীকে নগরীর বিবির পুকুর পাড় এলাকা থেকে এসআই হেলালুজ্জামানগ্রেফতার করেছেন । সাজাপ্রাপ্ত সুমন ঢালী নগরীর মুন্সি গ্যারেজ এলাকার মৃত হাসেম ঢালীর পুত্র।
মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাখাওয়াত হোসেন জানান, সুমন ঢালী একটি মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী। গত ফেব্রুয়ারিতে জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দম ট্রাইবুনালের বিচারক তার অনুপস্থিতিতে যাবজ্জীবন সাজা প্রদান করেন।
এদিকে চতুর মাদক ব্যবসায়ীর সাজা হওয়ার পরেও সে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছিল। রিক্সা চালক বেশে প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাকে গ্রেফতার করতে পারছিলোনা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ফলে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে মাদকের জমজমাট ব্যবসা জমিয়ে তোলে সাজাপ্রাপ্ত আসামী সুমন ঢালী। অবশেষে কোতয়ালী মডেল থানা পুলিশের চৌকস পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) হেলালুজ্জাম’র চোখ ফাঁকি দিতে পারেনি চতুর মাদক ব্যবসায়ী সুমন। অবশেষে তার হাতে আটক হয়ে জেল হাজতে যেতে হলো সুমনকে। সাজাপ্রাপ্ত এই মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পরে আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।