বরিশালে প্রাইভেটকার ভর্তি ফেন্সিডিলসহ চালক আটক

বরিশাল নগরীর গোড়াচাদ দাস রোড থেকে প্রাইভেটকার ভর্তি ফেন্সিডিলসহ মো. বাবলু মোড়ল (৩৫) নামে এক চালককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৮)। বৃহস্পতিবার রাতে ওই সড়কের সরকারী মহিলা কলেজের সুফিয়া কামাল ছাত্রী নিবাসের সামনে প্রাইভেটকারসহ তাকে আটক করা হয়।
তবে এসময় ওই প্রাইভেটকারে থাকা আরও ৪ মাদক ব্যবাসায়ী পালিয়ে যেতে সক্ষম হন। আটক মো. বাবুল মোড়ল যশোর জেলার বেনাপোল পোর্ট থানার দিঘিরপাড় এলাকার মৃত দলিল উদ্দিন মোড়লের ছেলে।
এ ঘটনায় পলাতকরা হলেন,  বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানাধীন মঙ্গলহাটা এলাকার কোতাল মিয়ার ছেলে মো. রুবেল (৩০), একই এলাকার মো. মালেক হাজীর ছেলে মো. দীন ইসলাম (৪২), নগরীর কাউনিয়া থানাধীন বিসিক এলাকার মো. আব্দুল খালেকের ছেলে তাজ সোহেল (৩২) ও একই এলাকার আব্দুর রশিদের ছেলে মো. রফিক হাওলাদার ওরফে বাশ রফিক (৩৫)।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৮) এর পরিচালক লে. কর্নেল ফরিদুল আলম জানান, ‘প্রাইভেটকার ভর্তি ফেন্সিডিলের একটি বড় চালান বরিশাল নগরীতে প্রবেশ করছে এমন সংবাদে একটি দল গোড়াদাঁদ দাস রোডে অবস্থান নেয়। এসময় তারা গাড়ীটিকে আসতে দেখে সংকেত দিলে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়।
এক পর্যায়ে র‌্যাব সদস্যরা টহল গাড়ি নিয়ে ধাওয়া করে চালক মো. বাবলু মোড়লসহ (ঢাকা মেট্রো খ-১১-০৭৪৭) প্রাইভেটকারটিসহ চালককে আটক করা হয়। তবে এসময় ওই প্রাইভেটকারটিতে থাকা আরও ৪ মাদক ব্যবসায়ী পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে চালক বাবুল মোড়লের স্বীকারোক্তি অনুযায়ী প্রাইভেটকারটির পেছনে ডালায় তল্লাশি চালিয়ে ১০৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় আটক চালক ও পলাতকদের অভিযুক্ত করে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।