বরিশালে তারেক রহমানের বিরুদ্ধে আরো একটি গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক॥ বরিশালের আদালতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান’র বিরুদ্ধে আরো একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারী করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বেগম নুসরাত জাহান এই গ্রেফতারি পরোয়ানা জারীর নির্দেশ দেন।
এর পূর্বে ২০১৪ সালের ২২ ডিসেম্বর বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দায়েরকৃত পৃথক দুটি মামলায় বিচারক তারেক রহমান’র বিরুদ্ধে সমন জারি করেন। পরিপ্রেক্ষিতে দ্বিতীয় মামলায় ১২ মার্চ বৃহস্পতিবার ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারের নির্দেশ দেন।
উল্লেখ্য, লন্ডনে থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে বক্তব্য এবং ইতিহাস বিকৃত করায় গত বছরের ২২ মার্চ বরিশাল মেট্রোপলিটন আদালতে তারেক রহমানের বিরুদ্ধে পৃথক দ’ুটি মানহানী মামলা দায়ের করেন বরিশাল আইনজীবী সমিতির সদস্য এ্যাডভোকেট মো. কাইয়ুম খান কায়সার এবং বরিশাল ব্রজমোহন কলেজের অস্থায়ী কর্মপরিষদের সাধারণ সম্পাদক নাহিদ সেরনিয়াবাত। ঐ মামলা দুটিতে তারেক রহমানের বিরুদ্ধে সমন জারি করেন আদালত।
নাহিদ সেরনিয়বাত’র দায়ের করা দ্বিতীয় মামলায় বৃহস্পতিবার ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় বিচারক বেগম নুসরাত জাহান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পূর্বে আইনজীবীর করা প্রথম মামলায় গত বুধবার তারেক রহমানের বিরুদ্ধে একই কারণে গ্রেফতারি পরোয়ানা জারি করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।