বরিশালে জেএমবির উড়োচিঠি

পহেলা বৈশাখ চারুকলা ও উদীচীর মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে বোমা বিস্ফোরণ ও হত্যার হুমকি দিয়ে উড়োচিঠি দিয়েছে জামায়তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। মঙ্গলবার দুপুর একটায় চিঠি পাওয়ার পর কোতোয়ালী মডেল থানায় জিডি করা হয়েছে।
চারুকলার সংগঠক সুশান্ত ঘোষ বলেন, রিপোর্টার্স ইউনিটির একই ভবনে বাংলাদেশ টেলিভিশন বরিশাল প্রতিনিধির কার্যালয়ে অজ্ঞাতনামা ব্যক্তিরা হলুদ খামে ভর্তি হাতে লেখা চিঠিটি ফেলে রেখে যায়। রিপোর্টার্স ইউনিটির অফিস সহায়ক উত্তম কুমার চিঠিটি বিটিভি অফিস থেকে এনে আমাদের হাতে দিয়েছে। ঐ চিঠিতে প্রথমে তার (সুশান্ত ঘোষ) নাম, এরপর উদীচীর সভাপতি বিশ্বনাথ দাশ মুন্সি ও চারুকলার আরেক সংগঠক সুভাষ চন্দ্র দাস নিতাইর নাম উল্লেখ করে এই কালচার বন্ধের নির্দেশ দেয়া হয়। নতুবা তাদের কার্যালয় উড়িয়ে দেয়া ও তাদের অচিরেই মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। চিঠিতে আরও উল্লেখ করা হয়, ইতোমধ্যে বিশিষ্ট ব্যক্তি, উদীচী, চারুকলা ও অনান্য নাস্তিক্যবাদী সংগঠনের লোকজনের তালিকা করা হয়েছে। তারা শীঘ্রই মৃত্যুর স্বাদ পেয়ে যাবে।
চিঠিতে ইসলামের পথে এসো, শান্তির পথে এসো উল্লেখ করে ইসলামের ডাক জিহাদ করে ইসলামকে প্রতিষ্ঠিত করার আহবান জানানো হয়। চিঠি পাওয়ার পর সুশান্ত ঘোষ কোতোয়ালী থানায় গিয়ে একটি জিডি করেন।
জিডি দায়েরের সত্যতা স্বীকার করে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ মোঃ আওলাদ হোসেন জানান, বিষয়টিকে গভীরভাবে তদন্ত করা হচ্ছে। এনিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার জন্যও তিনি অনুরোধ করেন।