ববিতে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)তে সিনিয়র এবং জুনিয়রদের মধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুর ২টার দিকে নগরীর জিলা স্কুল সংলগ্নে ববি’র অস্থায়ী ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। তবে পরবর্তীতে শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এতে কোন পক্ষের কেউ আহত হয়নি বলে নিশ্চিত করেছেন ববি শিক্ষকরা।
প্রত্যক্ষদর্শী ববি’র শিক্ষার্থীরা জানান, দুপুরে রূপাতলী স্থায়ী ক্যাম্পাসে ক্লাস করে নিজস্ব বাসে অস্থায়ী ক্যাম্পাসে ফিরতে ছিলেন শিক্ষার্থীরা। এসময় বাসের মধ্যে সিনিয়র জুনিয়রকে কেন্দ্র করে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায় ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সুমন প্রথম বর্ষের ছাত্র জিসানকে থাপ্পর মারে। এ নিয়ে বাসের মধ্যেই ব্যাপক উত্তেনার সৃষ্টি হয়।
এদিকে বাসটি জিলা স্কুল ক্যাম্পাসে পৌছালে জিসান তার সহপাঠিদের নিয়ে সুমনের উপর অতর্কিত হামলা চালায়। এ নিয়ে দুই ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-ধাউয়ির ঘটনা ঘটে। খবর পেয়ে কোতয়ালী মডেল থানা পুলিশের টিম ঘটনাস্থলে পৌছায়। তবে তাদের উপস্থিতির আগেই ববি শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
শিক্ষকরা জানান, ঘটনার পরে তারা ছাত্রদের দুই পক্ষকে নিয়ে বিষয়টি মিমাংশা করে দিয়েছেন। সামান্য ভুল বোঝাবুঝির কারনে নিজেদের মধ্যে একটু হাতাহাতির ঘটনা ঘটেছে বলে দাবী করেছেন শিক্ষকরা।