প্রেসক্লাবের দুই সদস্যের মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল প্রেসক্লাব থেকে সাবেক সভাপতি কাজী আবুল কালাম আজাদ ও সাবেক পাঠাগার সম্পাদক মামুনুর রশিদ নোমানির সদস্য পদ স্থগিত করায় আদালতে মামলা হয়েছে। গতকাল বুধবার তারা বাদী হয়ে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে প্রেসক্লাবের ১৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দকে বিবাদী করে মামলাটি করেন। বিচারক অভিযোগ আমলে নিয়ে আজ শুনানির জন্য দিন ধার্য্য করেছেন।
বাদীদ্বয় উল্লেখ করেন, তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের ভিত্তিতে সাময়িক বহি:স্কার, সদস্যপদ স্থগিত করা হয়েছে। এর পূর্বে বাদীদ্বয়কে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়। নোটিশের যথাযথ জবাব প্রদান এবং গঠনতন্ত্র বিরোধী যে কার্যক্রম সংঘটিত হয় সে জন্য পূর্বের মেয়াদের কার্যনির্বাহী কমিটির সভায় নিন্দা প্রস্তাব এবং ক্ষমা প্রার্থনার পরেও সদস্য পদ স্থগিত ও সাময়িক বহিস্কারের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, গত ৯ জানুয়ারী বরিশাল প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভায় সাবেক সভাপতি আবুল কালাম আজাদ এবং পাঠাগার সম্পাদক মামুনুর রশিদ নোমানীকে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগে তাদের সদস্যপদ স্থগিত রাখা হয়েছে। এছাড়া সাধারন সভার মাধ্যমে তাদের বহিস্কারের সিদ্ধান্ত গ্রহনের জন্য অপেক্ষমান রাখা হয়।