প্রেসক্লাবের অর্ধ-বার্ষিকী সাধারন সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল প্রেসক্লাবের অর্ধ-বার্ষিকী সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার নগরীর সাংবাদিক মাইনুল হাসান সড়ক (আগরপুর রোড) বরিশাল প্রেসক্লাবের তৃতীয় তলার হল রুমে এই সাধারন সভা অনুষ্ঠিত হয়।
ক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতেই গত ষন্মাসিক প্রতিবেদন পাঠ করেন সাধারন সম্পাদক পুলক চ্যাটার্জী। অর্ধবার্ষিকী প্রতিবেদন পাঠ শেষে বিষয় ভিক্তিক এবং উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, এ্যাড. ইসমাইল হোসেন নেগাবান মন্টু, এ্যাড. নজরুল ইসলাম চুন্নু, প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সাবেক সাধারন সম্পাদক লিটন বাশার, সদস্য আক্তার ফারুক শাহীন, নাসিমুল আলম, মুরাদ আহম্মেদ, স্বপন খন্দকার, সৈয়দ দুলাল, কাজী মফিজুল ইসলাম কামাল, মেহেরুন্নেছা বেগম, হাসান শাহিনা আজমিন, আব্দুর রাজ্জাক ভুঁইয়া, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মীর মনিরুজ্জামান প্রমুখ।
অর্ধবার্ষিকী সাধারন সভায় সাংবাদিক সদস্য এবং ক্লাবের উন্নয়নের বিষয়ে নানা মুখি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে বরিশাল প্রেসক্লাবকে ১০ তলা ভবনে উন্নিত করনের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গ্রহন করা হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নে সদস্যদের নিয়ে একটি এবং প্রকৌশলীদের সমন্বয়ে আরো একটি উপদেষ্টা কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সহযোগী সদস্যদের প্রেসক্লাব মুখি করতে এবং যেসব সদস্য ও সহযোগী সদস্যরা নামে মাত্র থাকলেও তাদের বসবাস বরিশালের বাইরে এবং অসাংবাদিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্যও একটি মনিটরিং কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। যেসব সহযোগী সদস্যদের ক্লাবে আসা যাওয়া নেই এবং সহযোগী সদস্য হলেও তারা সাংবাদিক নন তাদের চিহ্নিত করে সদস্য পদ বাতিল ও যারা পেশাজীবী এবং মাঠ পর্যায়ের সাংবাদিক রয়েছেন তাদের সহযোগী থেকে সদস্য পদে উন্নিত করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এছাড়া ক্লাবের নিবন্ধিত সদস্য ও সহযোগী সদস্যদের আবাসন ব্যবস্থার জন্য সরকারের খাস জমি বন্দোবস্ত এবং এর জন্য গঠিত কমিটিকে প্রয়োজনিয়ক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত হয়েছে। এর পাশাপাশি শোক প্রস্তাব ও গঠণতন্ত্র সংশোধনী’র বিষয়ে আলোচনা, সিদ্ধান্ত গ্রহন এবং বিভিন্ন বিষয়ে প্রস্তাবনা সহ সার্বিক দিক নিয়ে আলোচনা করেন সদস্যবৃন্দ। দিন ব্যাপী আলোচনা শেষে সদস্যদের মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়েছে।