প্রিয় নেতার কবর লোকে লোকরন্য

নিজস্ব প্রতিবেদক॥ চিরনিদ্রায় শায়িত বরিশাল সিটির সাবেক সফল জননন্দিত মেয়র শওকত হোসেন হিরণ’র কবর পাশে শত শত মানুষের ভির ছিলো গতকাল বৃহস্পতিবার। তার ১ম মৃত্যু বার্ষিকীতে শুধু পরিবারের স্বজন আর দলীয় নেতা-কর্মীরাই নয় কবর পাশে ছুটে গিয়েছিলেন শত শত সাধারন মানুষ। এরা শওকত হোসেন হিরণ’র জীবদ্দশায় তার কাছ থেকে নেয়নি কোন সহযোগিতা বা কোন সুযোগ। শুধু মাত্র কর্মবির হিরনের সৎ কর্ম আর ভালবাসায় অনুপ্রানিত হয়েছেন তারা। আর এজন্য তার নিজ ও আশপাশের এলাকা সহ নগরী এবং বিভিন্ন জেলা উপজেলার সাধারন মানুষ সকাল থেকেই ভির জমায় নগরীর বগুরারোড মুসলিম গোরস্থানে।
সরেজমিনে দেখাগেছে, সকাল ৮টা থেকেই মুসলিম গোরস্থানে শায়িত প্রয়াত এমপি শওকত হোসেন হিরণ’র কবরের কাছে ভির জমাতে থাকে বিভিন্ন দলীয়, নির্দলীয়, সামাজিক, সাংস্কৃত, ব্যক্তি মালিকানাধিন প্রতিষ্ঠান ও সাধারন মানুষ। সকাল ৯টায় সর্ব প্রথম প্রয়াত শওকত হোসেন হিরণ’র কবরে ফুলেল শ্রদ্ধাঞ্চলী ও কবর জিয়ারত করেন প্রয়াতের সহধর্মীনি জেবুন্নেছা আফরোজ হিরণ, একমাত্র ছেলে সাজিদ রাফসান আহম্মেদ ও এক মাত্র কণ্যা রশ্নি হুসাইন তৃনা।
তাদের পর পরই বিভিন্ন এমপি ও দলীয় শীর্ষ নেতারা শ্রদ্ধাঞ্চলী ও কবর জিয়ারত করেন। পরবর্তীতে বেলা ১১টা থেকে সাধারন নগরবাসী একে একে ফুলেল শুভেচ্ছা কবর জিয়ারত করেন। সকাল থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত চলে হিরণের কবরে শ্রদ্ধা নিবেদন। ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকে কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে শ্রদ্ধা জানান শান্তিপ্রিয় এই নেতার প্রতি।