প্রিমিয়ার ও প্রথম বিভাগ ক্রিকেট লীগ শুরুর জন্য চূড়ান্ত নোটিশ

জুবায়ের হোসেন ॥ প্রিমিয়ার ও প্রথম বিভাগ ক্রিকেট লীগে অংশগ্রহণের চূড়ান্ত সময় নির্ধারন করে আবারো নোটিশ দিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। গতকাল শুক্রবার জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ড. গাজী মোঃ সাইফুজ্জামান ও সদস্য সচিব মোঃ নুরুল আলম নুরুর স্বাক্ষরিত ওই নোটিশ জারী করা হয়।
তিন বছর পর বরিশাল প্রিমিয়ার ক্রিকেট লীগ গত বছর হলেও এবার শুরু নিয়ে জটিলতা তৈরি হয়। ক্রিকেটারদের দাবির প্রেক্ষিতে পাশে দাড়ান জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান। প্রিমিয়ার ও প্রথম বিভাগ লীগের সময়সূচি নির্ধারন করেন তিনি। গত ৮ মার্চ ক্রিকেটার ও ১৬ মার্চ ক্রিকেটার ক্লাব অফিসিয়াল সহ সংশ্লিষ্টদের নিয়ে পৃথক সভার মাধ্যমে সুষ্ঠু সমাধানের চেষ্টা করেন। প্রিমিয়ার ও প্রথম বিভাগ লীগ আয়োজনে বদ্ধ পরিকর জেলা প্রশাসক বিভিন্ন মাধ্যমে ক্লাব কর্তৃপক্ষকে অংশগ্রহণ ও সকলকে সহযোগিতায় আহ্বান জানান। তবে নির্ধারিত কোন সুরাহা হয়নি। তাই চূড়ান্ত নোটিশ দেয়া হয়। এতে পর পর প্রিমিয়ার ও ১ম বিভাগ শুরুর জন্য ১০ এপ্রিল এবং ২০ এপ্রিল ক্লাবগুলোকে রেজিস্ট্রেশনের নির্দেশ দেয়া হয়।
তবে এতদিনের বিষয়গুলোতে ক্রিকেটার ও ক্রিকেট পৃষ্ঠপোষকরাও হতাশ হয়েছেন। তাদের ভাষ্যে, ধন্যবাদ জেলা প্রশাসককে এতদিনের জটিলতা কাটাতে এমন সক্রিয় উদ্যোগ গ্রহণে। এবার যেমন তেমন হলেও আগামী বছর তার উদ্যোগে হয়ত নিয়মিতভাবে জমবে ক্রিকেটের আসর। এ বছর সংশ্লিষ্টদের নিয়ে ক্রিকেট আসর জমাতে উপ কমিটি গঠন করা হলে সমাধান হতে পারত। তবে সেক্ষেত্রেও জটিলতা রয়েছে বলেন তারা। তাই মৌসুম শেষ হওয়ায় এবারের আসর নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে বলেও জানান তারা।