পেট্রোল বোমা হামলাকারীদের সাথে সংলাপ নয়-তথ্যমন্ত্রী ইনু

হাওলাদার আমির, মনপুরা ॥ দেশে নির্বাচনের অজুহাতে বিএনপি অরাজকতা সৃষ্টির ষড়যন্ত্র করছেন। নির্বাচনে না গিয়ে জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে ২০ দলীয় জোট। ক্ষমতার লোভে আজ আন্দোলনের নামে গাড়ীতে পেট্রোল বোমা মেরে সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। যারা ককটেল এবং পেট্রোল বোমা মেরে মানুষ মারে তাদের সাথে এই মুহূর্তে কোন সংলাপ নয়। তবে দেশে শান্তি ফিরে আসলে সংলাপের বিষয়ে ভেবে দেখা হবে। গতকাল বুধবার উপজেলা অডিটরিয়ামে মনপুরায় স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন, বিদ্যুতায়ন লাইন ও সাবরেজিস্টার ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এম.পি এসব কথা বলেন।
বিকেল ৪ টায় উপজেলা অডিটরিয়ামে স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ নিজামউদ্দিন মিয়ার সভাপতিত্বে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন করা হয়। সম্মেলনের শুভ উদ্বোধন করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভোলা জেলা শাখার সভাপতি এনামুল হক আরজু। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসেবে ভোলা – ৪ (চরফ্যাশন – মনপুরা) আসনের সংসদ সদস্য, পরিবেশ ও বন উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব এবং সম্মানিত অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক এ.কে.এম শাহজাহান উপস্থিত ছিলেন। এছাড়া প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সদস্য মিয়া মোঃ ইউনুছ এবং বিশেষ বক্তা হিসেবে ভোলা জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ শাহিন বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তৃতায় পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি বলেন, মনপুরাকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছিয়ে দেওয়ার জন্য ১ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন বিদ্যুতের ব্যাবস্থা করা হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখার জন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার আহবান জানান তিনি।
এসময় অন্যান্যের মধ্যে আ’লীগ সহ সভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বিপক, আবুল বাশার মিলন, তৈয়বুর রহমান ফারুক, শিপন চৌধুরী, যুগ্ন সম্পাদক মোঃ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক বায়েজিদ কামাল, অলিউল্যাহ কাজল, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম ফিরোজ, প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ ছালাহউদ্দিন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ আলমগীর, উপজেলা যুবলীগ সহসভাপতি মোঃ নিজামউদ্দিন হাওলাদার, সম্পাদক মোঃ মনিরুজ্জমান মনির, সাংগঠনিক সম্পাদক বাবুল মাতাব্বর, শ্রমিকলীগ আহবায়ক আবুয়াল হোসেন আবু, ছাত্রলীগ সভাপতি মোঃ সামসুউদ্দিন সাগর, সম্পাদক শহিদ ফরাজীসহ আ’লীগ ও সকল সহযোাগী সংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সভাপতি-সম্পাদকসহ সকল নেতাকর্মী, সমর্থক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।