পৃথকভাবে প্রশাসন, জেলা ও মহানগর আ’লীগের মুজিব দিবস পালন

নিজস্ব প্রতিবেদক॥ নানা কর্মসূচির মধ্যে দিয়ে নগরী পালিত হয়েছে ঐতিহাসীক মুজিব নগর দিবস। গতকাল শুক্রবার জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পৃথক পৃথক ভাবে মুজিব নগর দিবসের কর্মসূচী পালন করা হয়।
গতকাল শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে সদর রোডে আ’লীগের দলীয় কার্যালয়ে জেলা আ’লীগের উদ্যোগে জাতীয় এবং সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচির সূচনা হয়।
এর পর সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীকৃতিতে পুষ্পার্ঘ অপর্ন করেন জেলা ও মহানগর আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
সকাল ১০টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, এ্যাড. মুনসুর আহম্মেদ, যুবলীগ নেতা এ্যাড. রফিকুল ইসলাম খোকন প্রমুখ।
এসময় সভাপতির বক্তব্যে জেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি বলেন, বিএনপি জামায়াত জোট দেশে হরতাল অবরোধ দিয়ে অরাজকতা সৃষ্টি করেছে। তারা সাধারন মানুষদের পুড়িয়ে হত্যা করেছে। অবশেষে বেগম জিয়া ঘরে ফিরেছে।
তিনি বলেন, বেগম জিয়া আপনি যতই চেষ্টা করুন কোন ভাবেই আপনি পার পাবেন না। হরতাল-অবরোধের নামে প্রতিটি হত্যা কান্ডের বিচার আপনাকে পেতেই হবে। আর এ বিচার হবে জনতার আদালতে।
এদিকে আলোচনা সভার পূর্বে সকাল ৯টায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তার প্রতিকৃতিতে জেলা আ’লীগের পক্ষে পুষ্প মাল্য অর্পণ করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস, বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ হিরণ। বরিশাল মহানগর আওয়ামী লীগের একাংশের পক্ষে সাধারন সম্পাদক এ্যাড. আফজালুল করিম। এর পর শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আ’লীগ ও কেন্দ্রীয় যুবলীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল জেলা আইনজীবী সমিতির পক্ষে এ্যাড. আনিস উদ্দিন আহম্মেদ শহীদ, মহানগর যুবলীগের পক্ষে যুগ্ম-আহ্বায়ক শাহীন সিকদার ও এ্যাড. রফিকুল ইসলাম খোকন, জেলা শ্রমিক লীগের পক্ষে সভাপতি মোহাম্মদ শাহজাহান হাওলাদার, মহানগরের পক্ষে শ্রমিক লীগ সভাপতি মো. আফতাব হোসেন, মহানগর ছাত্রলীগের পক্ষে সভাপতি মো. জসিম উদ্দিন, জেলার পক্ষে সভাপতি সুমন সেরনিয়াবাত ও সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক সহ স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী মহিলা লীগ, মহিলা যুবলীগ, কৃষক লীগ, মৎস শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।