পুলিশের উপর হামলার মামলায় বিএনপি’র ১০ নেতা-কর্মী খালাস

নিজস্ব প্রতিবেদক॥ সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলার মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় বিএনপি’র ১০ নেতা-কর্মীকে খালাস দিয়েছে আদালত। গতকাল রবিবার অভিযুক্তদের উপস্থিতিতে বরিশাল অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক অমিত কুমার দে খালাসের এই আদেশ দেন।
খালাসপ্রাপ্ত বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা হলেন- বরিশাল মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সম্পাদক এবং ওয়ার্ড কাউন্সিলর মো. জিয়া উদ্দিন সিকদার, জেলা দক্ষিণ এর সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, ছাত্রদল বরিশাল মহানগরের আহ্বায়ক খন্দকার আবুল হাসান লিমন, বিএনপি নেতা আলাউদ্দিন, বেলায়েত হোসেন, মশিউর রহমান টিটু, মাহফুজ, মো. নজরুল, হেলাল উদ্দিন ও ছাত্রদল নেতা এইচ.এম তসলিম উদ্দিন।
বিবাদী পক্ষের মামলা পরিচালনাকারী কৌশলী এ্যাড. আবুল কালাম আজাদ ইমন জানান, ২০১১ সালের ১৩ জুন বেলা ১টায় নগরীর নতুন বাজার বেবী স্ট্যান্ডে বিনা অনুমতিতে মিছিল করেন উল্লেখিতরা। এসময় পুলিশ বাধা দেয়। নিষেধ অমান্য করে পুলিশের কাজে বাধা প্রদান এবং ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ এনে একই বছরের ১৬ জুন কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইরানুল ইসলাম বাদী হয়ে নামধারী ১০ জন সহ অজ্ঞাতনামা ৭৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এর পরিপ্রেক্ষিতে ১৮ই সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা এসআই হাবিবুর রহমান। বিচারক ১২ জনের মধ্যে ৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে উল্লেখিত আদেশ দেন।