পুলিশী হয়রানি থেকে রক্ষায় সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক॥ সম্পত্তি দখলে ব্যর্থ হয়ে পুলিশ দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে একটি পরিবার। গতকাল বুধবার বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রিজিয়া বেগম। লিখিত বক্তব্যে তিনি বলেন, নগরীর ২৭ নং ওয়ার্ডের রুইয়া এলাকায় দিন মজুর মো. আনছার আলী হাওলাদার’র সম্পত্তি জবর দখলের চেষ্টা করে আসছে একই এলাকার ভুমিদস্যু ক্ষ্যাত মো. সালাউদ্দিন মোল্লা, মোঃ কামাল মোল্লা, আবু মোল্লা ও বাবুল সিকদার।
এ লক্ষে প্রায় সময় ভুমি দস্যুরা তাদের পরিবারের উপর হামলা ও নির্যাতন চালায়। এঘটনায় মো. আনছার আলী হাওলাদার বাদী হয়ে বরিশাল প্রথম শ্রেনীর ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশী মামলা দায়ের করেন। এতে তারা আরো বেপরোয়া হয়ে ওঠে।
এর পরিপ্রেক্ষিতে গত ২৮ ফেব্রুয়ারী রাত দেড়টার দিকে সন্ত্রাসীরা পুলিশ পরিচয় দিয়ে তাদের বাড়িতে প্রবেশ করে হামলা ও ভাংচুর করে। এতে যোগ দেয় থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান। এমনকি ষড়যন্ত্র করে একাধিকবার তাদের গ্রেফতার ও গ্রেফতারের হুমকীও দেয় পুলিশ। আর তাই উপায় অন্তর না পেয়ে শেষ পর্যন্ত পুলিশী হয়রানী বন্ধ ও ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেতে সাংবাদিকদের সহযোগীতা ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।