পুলিশীবাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পন্ড

নিজস্ব প্রতিবেদক ॥ উচ্চ আদালতের বিচারকদের অভিশংসন ক্ষমতা সংসদ হাতে এবং সাধারণ মানুষের অধিকার হরনের প্রতিবাদে জেলা ও মহানগর বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তবে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের বাধায় তা পন্ড হয়ে যায়।
গতকাল বুধবার সকালে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ ঘটনা ঘটে।
এদিকে সকাল সাড়ে ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জেলা ও মহানগর বিএনপি’র উদ্যোগে সদর রোডের অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি’র দলীয় কার্যালয়ে এক বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চান এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখবেন উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. কামরুল হাসান শাহীন, জেলা বিএনপির সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, মহানগর বিএনপির সহ-সভাপতি আহসানুল হক তারিন, সাহেদ আকন স¤্রাট, মন্টু খান, মনিরুল ইসলাম, মহানগর ছাত্র দলের আহ্বায়ক খন্দকার আবুল হাসান লিমন সহ জেলা ও মহানগর বিএনপি ও সহযোগী এবং শরিক দলের নেতৃবৃন্দ।
প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, আওয়ামীলীগ স্বৈরাচার সরকার। তারা ৫ই জানুয়ারী জোর করে ক্ষমতায় এসেছে। নির্বাচনের নামে সাধারন মানুষের ভোটাধিকার হরণ করেছে। বক্তারা বলেন, আাওয়ামীলীগ সরকার দেশজুরে সন্ত্রাসী, নৈরাজ্য এবং অনিয়ম-দুর্নীতিতে মেতে উঠেছে। তারা এখান আবার জোর করে ক্ষমতায় টিকে থাকতে নানা ধরনের ফন্দি এবং দুর্নীতির আশ্রয় নিচ্ছে। এরই অংশ হিসেবে স্বৈরাচারী আওয়ামীলীগ সরকার উচ্চ আদালতের বিচারকদের অভিশংসন ক্ষমতা সংসদ হাতে ন্যাস্ত করছে। এতে আইনের অপব্যবহার হবে বলেও অভিযোগ করেন বক্তারা।
এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে নগরীতে একটি বোক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে জেলা ও মহানগর বিএনপি’র নেতা-কর্মীরা। মিছিলটি অশ্বিনী কুমার হল চত্ত্বর থেকে বের হতে গেলে পুলিশের বাধায় ব্যর্থ হয়। পরবর্তী অপর প্রান্ত থেকে একগ্রুপ নেতা-কর্মী মিছিল নিয়ে বের হয়। এসময় পুলিশ তাদের ধাওয়া দিলে মিছিলটি পন্ড হয়ে যায়।