পিসিডি ও আইপিভি টিকা দান উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক॥ নগরীর ৩০টি ওয়ার্ডে পিসিডি ও আইপিভি টিকা সংযোজনের লক্ষে অবহিত করন সভা ও টিকা দান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। ইপিআই কর্মসূচীর আওতাধিন টিকাদান কর্মসূচী বাস্তবায়নে কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস। গতকাল শনিবার সকাল ১০টার দিকে বরিশাল সদর (জেনারেল) হাসপাতালে শিশুদের টিকাদানের মধ্যে দিয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়।
উদ্বোধন পরিবর্তী বেলা ১১টায় নগর ভবনের সভাকক্ষে বিসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান’র সভাপতিত্বে অবহিত করন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. বাসুদেব কুমার দাস ও ইউনিসেফ বরিশাল বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহম্মেদ।
বক্তারা বলেন, ১৯৯৫ সাল থেকে বাংলাদেশ সরকার জাতীয় টিকা দিবস পালন করে আসছে। ২০১৩ সাল পর্যন্ত ২১ বার এই দিবস পালন করা হয়েছে। ২০০৬ সালের পর থেকে চলতি বছর পর্যন্ত দেশে কোন পলিও রোগীর সন্ধান পাওয়া যায়নী। চলতি বছর থেকে ওপিভি টিকার ডোজের সাথে এক ডোজ আইপিভি টিকা নিয়োমিত টিকাদান কার্যক্রমে সংযোজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।