পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল জেলা বাস মালিক ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ৫ দফা দাবী আদায়ের জন্য পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে। গতকাল বুধবার জেলা প্রশাসকের কাছে তাদের ২২ সেপ্টেম্বরের মধ্যে ৫ দফা দাবি পূরনের স্মারকলিপি দিয়ে  আল্টিমেটাম দিয়েছে। মালিক ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ স্মারকলিপি দেয়ার সময় জানিয়েছেন, ২২ সেপ্টেম্বর মধ্যে ৫ দফা দাবী মেনে নেয়া না হলে ২৩ সেপ্টেম্বর থেকে দক্ষিণাঞ্চলে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে।
পরিবহন মালিক-শ্রমিকদের দাবীগুলো হচ্ছে – মহাসড়কে অবৈধ নছিমন-করিমন-ভটভটি-টেম্পুসহ সকল অবৈধ যানবহন চলাচল বন্ধ, কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অবৈধ মাইক্রোবাস টার্মিনাল ও মোটরসাইকেল স্ট্যান্ড উচ্ছেদ, বরিশাল-ঢাকা মহাসড়ক প্রশস্তকরন, মহাসড়কের দুইপাশে হাট-বাজার সহ অবৈধ দোকানপাট উচ্ছেদ এবং কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বহিরাগতদের চাঁদাবাজী বন্ধ করা।
জেলা বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, মঙ্গলবার কেন্দ্রীয় বাস টার্মিনালে বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের এক যৌথসভায় ৫ দফা দাবী মেনে নেয়ার জন্য প্রশাসনকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে দাবী মেনে নেয়া না হলে ২৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘাট শুরু হবে।