নীরবেই চলে গেলেন সাংবাদিক মাহাবুব হোসেন খোকন

নিজস্ব প্রতিবেদক ॥ দৈনিক সত্য সংবাদ পত্রিকার সাবেক নির্বাহী সম্পাদক ও বরিশাল মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক সৈয়দ মাহাবুব হোসেন খোকন আর নেই। গতকাল বিকেল ৫টা ৫ মিনটে বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে তার নিজ বাস ভবনে শেষ নিশ্বাস ত্যগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর পেয়ে সাংবাদিক ও রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে।
পরিবার সুত্রে জানাগেছে, তিনি দির্ঘ দিন যাবৎ অসুস্থতায় ভুগছিলেন।  গতকাল বিকেলে হঠাৎ তিনি অসুস্থ হলে তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে।
আজ সকাল ৯টায় বরিশাল নগরীরর সিএন্ডবি রোড তন্ময় কমিউনিটি সেন্টার সংলগ্ন তার নিজ বাড়ী সুজাবাদ লজ এর সামনে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরে তাকে বরিশাল মুসলিম গোরস্থানে দাফন করা হবে।
সৈয়দ মাহাবুব হোসেন খোকন ১৯৯২ সালে প্রথম সংবাদ পত্রে প্রবেশ করেন। এর পর তিনি দুই বছর বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বার্তা পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৬ এর শেষ দিকে দৈনিক খবরের বরিশাল ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সর্ব শেষ তিনি দৈনিক সত্য সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদাক হিসেবে সম্পাদক মরহুম মীর মনিরুজ্জামানের সাথে কাজ করেন। এছাড়াও তিনি বরিশালে বিএনপির একজন সাহসী নেতা হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি বিভিন্ন সময়ে বিএনপির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি  মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।