নানা কর্মসূচীতে গ্রেনেড হামলা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক॥ নানা কর্মসূচির মধ্যে দিয়ে নগরীতে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন করেছে ক্ষমতাসীন আ’লীগ ও সহযোগী সংগঠন। গতকাল শুক্রবার আওয়ামী লীগ জেলা ও মহানগরের উদ্যোগে পৃথক পৃথক ভাবে আলোচনা সভা ও দোয়া মোনাজত অনুষ্ঠিত হয়।
কর্মসূচীর অংশ হিসেবে সূর্যাস্তের সাথে সাথে সদর রোড শহীদ সোহেল চত্ত্বর সংলগ্ন দলীয় কার্যালয়ে সাংগঠনিক, কালোপতা উত্তোলন এবং জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরবর্তীতে সকাল ১০টায় বরিশাল জেলা আওয়ামী লীগের উদ্যোগে নিহতদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি।
তিনি তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমানে কিছু সংখ্যক নেতা-কর্মী শোককে বিকৃত করার চেষ্টা করছে। যে কারনে তারা শোক প্রকাশের নামে ব্যানার, পোষ্টার এবং বিলবোর্ডে বিশাল ছবি দিচ্ছে। মূলত তারা নিজেদের পরিচিতি বাড়ানোতেই শোকের ব্যানার এবং পোষ্টারে নিজেদের ছবি দিচ্ছে।
তিনি বলেন, যারা এই কাজ করছে তারা জানেনা শোক মানে কি। এরা শোক দিবসকে বিকৃত করতেই এমন কার্মকান্ড ঘটনাচ্ছে। তবে প্রকৃত আওয়ামী লীগ নেতা-কর্মী হয়ে থাকলে নিজেদের এমন চিন্তা চেতনার উদ্ধে নিয়ে আসতে হবে।
আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, সাবেক প্রচার সম্পাদক সৈয়দ আনিছুর রহমান, এ্যাড. মজিবর রহমান, বরিশাল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, মহানগর শ্রমিক লীগের সাধারন সম্পাদক পরিমল চন্দ্র দাস, যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন চুন্নু, তারিক বিন ইসলাম প্রমুখ।
এদিকে সন্ধ্যায় বরিশাল মহানগর আওয়ামী লীগের অপর গ্রুপের উদ্যোগে পাল্টা কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে দলীয় কার্যালয়ে এক শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ। নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. আফজালুল করিম এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর, সাবেক সম্পাদক লস্কর নূরুল হক, মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।