নথুল্লাবাদের মার্কেটের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক॥ নগরীর নথুল্লাবাদে মার্কেটের জন্য নির্ধারিত জমি দখলের চেষ্টা চালাচ্ছে স্থানীয় প্রভাবশালী এক ব্যবসায়ী। গতকাল শুক্রবার তিনি দলবল নিয়ে জমি দখলের চেষ্টা চালালে বিসিসি’র বাধায় ব্যর্থ হন। স্থানীয় ব্যবসায়ীরা জানায়, নগরীর নথুল্লাবাদ সংলগ্ন বরিশাল সিটি কর্পোরেশন এর মার্কেটের জন্য নির্ধারিত জমি দীর্ঘ দিন ধরে দখলে নেয়ার চেষ্টা চালিয়ে আসছে স্থানীয় আঃ গনি ষ্টিল হাউজ এর মালিক প্রভাবশালী আব্দুল গনি। এর ধারাবাহিকতায় গতকাল শুক্রবার সকাল ৬টার দিকে প্রভাবশালী আঃ গনি তার ভাড়া করা বাহিনী নিয়ে ঐ জমি দখলের চেষ্টা চালায়। এসময় তিনি ওয়েষ্টার্ন ফার্মেসীর পেছনে বিসিসি’র মার্কেটের জন্য নির্ধারিত জমিতে টিন ও কাঠের বেড়া দেয়। স্থানীয়রা বিষয়টি সিটি মেয়র আহসান হাবিব কামালকে অবহিত করেন। পরবর্তীতে তার নির্দেশে বেলা সাড়ে ১১টার দিকে বিসিসি’র কর্মীরা দখলবাজ আঃ গনি মিয়ার দখল কার্যক্রম বন্ধ করে দেন। দখলের এসব বিষয়ে সত্বতা স্বীকার করেছেন বিসিসি’র আর.আই. বাবু।
তিনি জানান, ঐ জমিটি বিসিসি’র মার্কেটের জন্য বরাদ্দ হয়েছে। সেখানে পিলার দিয়ে সিমানা নির্ধারনও করা রয়েছে। এছাড়া শওকত হোসেন হিরন মেয়র থাকা কালে ঐ জমিতে মার্কেট নির্মানের জন্য দরপত্র কার্যক্রম শেষ করে ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছিলো। এজন্য বিসিসি’র জমি দখলের চেষ্টাকারী আঃ গনি মিয়াকে দখল কার্যক্রম বন্ধ এবং এ ধরনের কার্মকান্ড থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে।
স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ প্রভাশালী আঃ গনি মিয়া দীর্ঘ দিন ধরেই সরকারী জমি দখলবাজ নামে পরিচিত। তিনি সড়ক ও জনপথের জমি দখল করে নিজের ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করেছেন। যা নিয়ে বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে অনেকটা ঝামেলা পোহাতে হয়েছিলো আঃ গনি মিয়াকে। সড়ক জনপথের জমি দখলের পড়ে এখন তিনি বিসিসি’র মার্কেটের জন্য নির্ধারিত জমি দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ীরা।