নগরীতে র‌্যাব ও ডিবি’র অভিযানে ইয়াবা সহ মাদক স¤্রাট আটক

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে পৃথক দুটি অভিযান চালিয়ে ৫৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার বরিশাল র‌্যাব-৮ ও নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এ আটক অভিযান চালায়। এ সময় এক মাদক স¤্রাট সহ দু’জনকে আটক করা হয়েছে।
বরিশাল র‌্যাব-৮ সূত্রে জানাগেছে, সোমবার সকাল পৌনে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর সাগরদী বাজার এলাকায় অভিযান চালায় সিপিএসসি এর একটি টহল দল। এ সময় বাজার সংলগ্ন রূপালী ব্যাংক লিঃ এর সামনে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে এক ব্যক্তি দৌড়ে পালাবার চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা তাকে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ শফিকুল ইসলাম শফিয়ার (৩০) বলে জানায়। সে গোপালগঞ্জের ঘোড়াদাইড় গ্রামের মোঃ কাওছার আলী শেখ এর ছেলে বলে দাবী।
এদিকে দৌড়ে পালানোর কারন জানতে চাইলে বিভিন্ন ভাবে সে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তার দেহ তল্ল¬াশী করে প্যান্টের পকেট থেকে একটি স্বচ্ছ পলিথিন প্যাকেটের মধ্যে রক্ষিত ৫০৫ পিচ ইয়াবা ট্যাবলেট এবং ২টি সিমসহ ১ টি নোকিয়া মোবাইল সেট উদ্ধার করা হয়। ধৃত আসামী স্বীকার করে যে, সে দেশের বিভিন্ন এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে বরিশাল মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ পাইকারী ও খুচরা মূল্যে বিক্রয় করে আসছিলো।
এদিকে ৮০ পিস ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল সোমবার বিকাল সাড়ে ৫টায় এসআই মিলন বিশ্বাস এর নেতৃত্বে ভাটিকানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত ইয়াবা ব্যবসায়ী শাহীন খান (১৯)। সে কাউনিয়া হাউজিং এলাকার মোঃ হারুন অর রশিদ খান এর ছেলে এবং ভাটিখানা মেসার্স আশা এন্টারপ্রাইজ এর কর্মচারী। এছাড়া ডিবির উপস্থিতি টের পেয়ে এক মাদক বাবুল ওরফে বিসিক বুবুল নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী পালিয়ে গেছে বলে ডিবি সূত্র নিশ্চিত করেছে।