নগরীতে বৃষ্টিতে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক॥ চৈত্রের শেষ দিকে হঠাৎ বৃষ্টি স্বস্তি ফিরে এসেছে নগর জীবনে। সকাল থেকে মাটি ফাটা রোদে সাধারন মানুষকে এক প্রকার ক্লান্ত করে দিলেও দুপুরে এক পশরা বৃদ্ধি ক্লান্তি দুর করে তাদের। পাশাপাশি হঠাৎ করে বৃষ্টি ও কিছুটা দমকা হাওয়ায় শীতল করে দেয় নগরী। দুপুর দেড়টার দিকে হালকা বৃষ্টি ভিজিয়ে দেয় বরিশাল নগরীর বিভিন্ন এলাকার জনপদ।
বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক মো. মিলন হাওলাদার পরিবর্তনকে জানান, মৌসুমি বায়ুর প্রভাবে দুপুর দেড়টার দিকে নগরী সহ আশেপাশের এলাকায় হালকা বৃষ্টিপাত হয়েছে। বাতাসের গতিবেগ কিছুটা বেশি হওয়ায় বৃষ্টি বেশিক্ষন স্থায়ীত্ব হয়নি। তবে অল্প সময় বৃষ্টি হওয়ায় এর পরিমাপ করা সম্ভব হয়নি।
তিনি জানান, প্রায় ১০ মিনিটের এই বৃষ্টিতে তাপমাত্রা অনেকটা স্বাভাবিক হয়েছে। বৃষ্টির পূর্বে দুপুর ১টায় দিকে তাপমাত্রা ছিলো ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির পর দুপুর দুইটায় তাপমাত্রা কমে দাড়ায় ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর পরে বিকালের পরে তাপমাত্রা স্বাভাবিক ছিলো। তবে সন্ধ্যার পরে মৌসুমি বায়ুর প্রভাবে তাপমাত্রা আরো কিছুটা কমতে থাকে। পাশাপাশি আজ নগরী এবং আশপাশের এলাকায় হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান এই আবহাওয়া পর্যবেক্ষক।