নগরীতে পৌনে তিন লাখ গলদা চিংড়ির রেনু সহ আটক ১২

নিজস্ব প্রতিবেদক ॥ নগরী থেকে পৌনে তিন লাখ পিস গলদা চিংড়ি রেনু পোনা সহ আটক ১২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল রোববার ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন কবির ওই জরিমানার আদেশ দেন। এছাড়াও উদ্ধার করা গলদা চিংড়ির রেনু পোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।

বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র জানান, ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) একটি দল নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর টোলঘরে অবস্থান নেয়। এসময় অবৈধভাবে গলদা চিংড়ির রেনু বোঝাই ট্রাক আটক করা হয়। পরে ট্রাক থেকে হাড়িতে থাকা ২ লাখ ৭৫ হাজার পিস চিংড়ি উদ্ধার ও পাচারকারী আল মামুন, হাসান, বাবুল, কবির, রাসেল, ফারুক, আক্তার হোসেন, সিরাজ, বাচ্চু, ইউসুফ, সাইফুল ইসলাম ও শাহজালালকে আটক করা হয়। আটককৃতদের ভ্রাম্যমান আদালতে সোর্পদ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রত্যেককে দুই হাজার করে মোট ২৪ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে গলদা চিংড়ির রেনু পোনা হাকিমের নির্দেশে নদীতে অবমুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, পাতিল হারুন বরিশাল থেকে প্রতিরাতে কোটি টাকার বাগদা চিংড়ির রেনু পোনা পাঁচার করলেও তার সিকিভাগেরও কম ধরা পড়ছে। তবে সূত্রমতে, কৌশলে নিজেরাই কিছু বাগদা রেনু ধরিয়ে দিয়ে রুট পরিবর্তন করে প্রশাসনকে ধোকা দেয়া হচ্ছে।