নগরীতে পৃথক আয়োজনে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক জেলা ও মহানগর বিএনপির পৃথক পৃথক আয়োজনে র‌্যালী, আলোচনা সভা সহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয়তাবাদী দল বিএনপির ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় টাউন হল সংলগ্ন দলীয় কার্যালয়ে মহানগর বিএনপি’র এবং বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে দক্ষিন জেলা বিএনপি’র এবং বিকেলে উত্তর জেলা বিএনপি’র আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের পৃথক এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সকালে দলীয় কার্যালয়ে বেলুন উড়িয়ে মহানগর বিএনপির আয়োজিত অনুষ্ঠানের সূচনা করেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার। এরপর তার নেতৃত্বে কার্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যালী নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কার্যালয় সম্মুখে সমাপ্ত হয়। সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, ২নং সহ-সভাপতি মনিরুল আহসান মনির, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সহ-সাধারন সম্পাদক আক্তারুজ্জামান মেবুল, কাউন্সিলর মীর জাহিদুর কবির জাহিদ, সৈয়দ আকবর, মগহানগর বিএনপি নেতা এস এম মিজানুর রহমান অহিদ, মহানগর ছাত্রদলের আহবায়ক খন্দকার আবুল হাসান লিমন, জেলা ছাত্রদলের আহবায়ক মাসুদ হাসান মামুন, যুগ্ম আহবায়ক মশিউর রহমান মঞ্জু, আরিফুল ইসলাম জনি প্রমুখ।

অন্যদিকে একই সময় বরিশাল প্রেসক্লাব চত্বরে বেলুন ও কবুতর উড়ানোর পাশাপাশি আলোচনা সভার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে দক্ষিন জেলা বিএনপি। দক্ষিন জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, দক্ষিন জেলা বিএনপির সাধারন সম্পাদক আবুল কালাম শাহিন, সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্স, আইনজীবী সমিতির সাধারন সম্পাদক নাজিমুদ্দিন পান্না, কোতয়ালী বিএনপির সভাপতি এনায়েত হোসেন বাচ্চু প্রমুখ।

এদিকে বিকেলে উত্তর জেলা বিএনপির আয়োজনে তাদের দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান সহ এসময় উত্তর জেলা বিএনপির আওতাধীন বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।