নগরীতে চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক॥ এক নারী সংসদ সদস্যের সঙ্গে দূর্ব্যবহার করার দায়ে অভিযুক্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ নুনযীরুল মোহসেনীন মীমের পক্ষে মানববন্ধন করেছেন বরিশালের চিকিৎসকরা। গতকাল সোমবার বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশাল জেলা শাখার ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন পর্যায়ের চিকিৎসক, মেডিকেল কলেজ শিক্ষক, শিক্ষানবিশ চিকিৎসক ও মেডিকেল কলেজ শিক্ষার্থীরা অংশগ্রহন করে। তবে বিক্ষোভ কর্মসূচিতে দেখা যায়নি সিনিয়র পর্যায়ের চিকিৎসক নেতা বা অন্যান্য চিকিৎসকদের।
এদিকে বৃষ্টি উপেক্ষা করে অনুষ্ঠিত মানববন্ধন পরবর্তী এক বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন, মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ডা. এসএম সারওয়ার, স্বাচিপ নেতা ডা. মাহবুব মোর্শেদ রানা, ডা. ওয়াহিদুজ্জামান, মিড লেভেল ডক্টর্স এ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. দ্বীপক চন্দ্র কীর্তনিয়া, ইন্টানী ডক্টরস এ্যসোসিয়েশনের সভাপতি ডাঃ সৈয়দ মোছাদ্দেক প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সংসদ সদস্য সালমা ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে ডাঃ মীমের সঙ্গে দূর্ব্যবহার করেছেন। এ অপরাধ ঢাকার জন্য সালমা ইসলামের মালিকানাধীন একটি সংবাদপত্রে ডাঃ মীমের বিরুদ্ধে প্রতিদিন মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করছে। ডাঃ মীমের সঙ্গে দূর্ব্যবহার এবং পত্রিকায় সংবাদ প্রকাশ করে ক্ষমতার অপব্যবহার করার জন্য এমপি সালমা ইসলামের বিচারও দাবী করেন চিকিৎসক নেতারা।