নগরীতে গাফফার চৌধুরীর শাস্তির দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ॥ সাংবাদিক ও কলামিষ্ট লন্ডন প্রবাসী আব্দুল গাফফার চৌধুরীকে মুরতাদ অভিহিত করে ফাঁসির দাবি করেছে মহানগর ইমাম সমিতি। গতকাল সোমবার নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করে ওই দাবি জানানো হয়।
কিছুদিন পূর্বে গাফফার চৌধুরী আল্লাহ্র ৯৯ নাম দেবতাদের নামের সাথে তুলনাসহ রাসুল পাক, আরবি ভাষা ও আয়াত নিয়ে কটুক্তি করেছে।
এর প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তা ইমামরা গাফফার চৌধুরী ও লতিফ সিদ্দিকীর মতো মুরতাদদের শাস্তি দেয়ার বিকল্প নেই বলে দাবি করেছেন।
শাস্তি হিসেবে ফাঁসিতে ঝোলানো হলে আল্লাহ রাসুলের নামে কেউ মিথ্যা কথা বলার সাহস পাবে না আশাবাদ ব্যক্ত করেছেন বক্তারা।
মানব বন্ধনে অংশগ্রহনকারী ইমামÑমোয়াজ্জিনগন কোনভাবেই এসব নাস্তিক ও ইসলামের অবমাননাকারীদের আশ্রয়Ñপ্রশ্রয় না দেয়ার জন্য সকলের প্রতি হুশিয়ারী উচ্চারন করে অবিলম্বে তাদেরকে বিচারে সোপার্দ করারও দাবী জানান। অবিলম্বে তাদের দাবী মেনে নেয়া না হলে ইমাম-মোয়াজ্জিনগন ঈদের পরে সমগ্র দক্ষিনাঞ্চল ব্যাপী বৃহৎ কর্মসূচী ঘোষনা করবে বলেও জানান।
মানব বন্ধনে সভাপত্বি করেন ইমাম সমিতির উপদেষ্টা চক বাজার জামে এবাদুল্লাহ মসজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ। বক্তব্য রাখেন সমিতির মহানগর সভাপতি কেন্দ্রীয় জামে কসাই মসজিদের ইমাম হজরত মাওলানা আবদুল মান্নান, সম্পাদক মাওলানা সামসুল আলম, বাঘিয়া আল-আমীন মাদ্রাসার সুপার হজরত মাওলানা আবদুর রব, মুসলিম গোরস্থান আবদুল মান্নান ডিডিএফ মাদ্রাসার সুপার ও জমিয়াতুল মোদাররেসিন নেতা আলহাজ হজরত মাওলানা নজরুল ইসলাম, ফকিরবাড়ী মসজিদের ইমাম হজরত মাওলানা সিরাজুম মুনির, পাওয়ার হাউজ মসজিদের ইমাম হজরত মাওলানা আবদুল গাফফার ও কলমী লজ মসজিদের ইমাম মাওলানা জামাল উদ্দিন ফারুকী ।