ধ্বংসাত্মক আন্দোলন বর্জন করেছে দেশের জনগন-শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক॥ দেশে অশান্তি সৃষ্টির লক্ষে স্বাধীনতা বিরোধী শক্তিরা কথিত অবরোধ-হারতাল পালন করে আসছে। পেট্রোল বোমা মেরে নারী ও শিশু সহ সাধারন মানুষদের জীবন্ত পুড়িয়ে মারছে তারা। তাই তাদের এই ধ্বংসাত্মক আন্দোলন বর্জন করেছে দেশের জনগন।
গতকাল শনিবার বরিশাল সরকারী ব্রজমোহন বিশ্ব বিদ্যালয় (বিএম) কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিল্প মন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু-এমপি এসব কথা বলেন।
বেলা ১১টার দিকে বিএম কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষ অধ্যাপক ফজলুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু-এমপি আরো বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানের সহযোগিতা নিয়ে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চাচ্ছে। বেগম জিয়া গুলশান কার্যালয়ে এসি রুমে বসে সন্ত্রাসীর নেতৃত্ব দিচ্ছে। তার নির্দেশে হত্যা, নৈরাজ্য সৃষ্টি করছে দলের নেতা-কর্মীরা। এসব কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, এখনো সময় আছে নিজেদের সুধরে নিন। অন্যথায় দেশের জনগন আপনাকে ছাড়বে না। একই সাথে শিক্ষার্থীদের দেশদ্রহী সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাড়াবার আহবান জানান তিনি।
আসন্ন দেশের তিনটি সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপিকে অংশ গ্রহনের আহবান জানিয়ে শিল্প মন্ত্রী আমির হোসেন আমু বলেন, গনতান্ত্রিক দেশ হিসেবে সব দলের নির্বাচনে অংশ গ্রহন করা উচিৎ। বিএনপি নির্বাচনে অংশ নিলে আমারা তাদের স্বাগত জানাবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বরিশাল সদর-৫ আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ ও জাতীয় বিশ্ব বিদ্যালয়ের উপাচার্জ অধ্যাপক ড. হারুন-অর রশীদ।
এছাড়া উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. শহীদুল আলম, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, শিক্ষাবিদ সিরাজ উদ্দিন আহম্মেদ, অধ্যাপক মো. হানিফ, বিএম কলেজ’র সাবেক অধ্যক্ষ অধ্যাপক ননী গোপাল দাস প্রমুখ।