ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী খালাস

নিজস্ব প্রতিবেদক ॥ ধর্মীয় অনুভূতিতে আঘাতে বরিশালের আদালতে করা নালিশী মামলা থেকে খালাস পেয়েছে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী এমপি। গতকাল মঙ্গলবার তাকে খালাস দিয়েছেন বরিশাল মহানগর বিচারবিভাগীয় মুখ্য হাকিম মো. রফিকুল ইসলাম। গত ২ অক্টোবর ওই আদালতে সাবেক মন্ত্রীর বিরুদ্ধে নালিশী অভিযোগ দেয় নগরীর কাটপট্টি রোডের বাসিন্দা ও তাবলিক জামায়াতের সদস্য মোস্তাফিজুর রহমান লিটু। নালিশী অভিযোগ আমলে নিয়ে বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করে।
নালিশী অভিযোগে বাদী উল্লেখ করেছিলো, সাবেক মন্ত্রী একজন নাস্তিক, ভন্ড, মুরতাদ ও ধর্মদ্রোহী। অন্যের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে আনন্দ উপভোগকারী। এই জন্য সামান্য অনুশোচনা করে না।
তাই গত ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটে ওই নাস্তিক মন্ত্রীকে দেয়া সংবর্ধায় বলেন, জামায়াতের চাইতে হজ্ব ও তাবলিক জামায়াত বিরোধী তিনি। এই সময় তিনি হজ্ব ও মুসলমানদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) এর নামে নানা আপত্তিকর মন্তব্য করেছে।
মামলার বাদী তাবলিক জামায়াতের সদস্য লিটু আদালতে অনুপস্থিত থাকেন। মামলার পক্ষে কোন তদ্বিরকারী নেই। মামলার প্রতি তার কোন আগ্রহ নেই উল্লেখ করে মুখ্য হাকিম রায়ে বলেন, এতে বিচার কাজ বিলম্বিত হচ্ছে। মামলার আসামী ন্যায় বিচার পাচ্ছে না। তাই মামলা চালিয়ে যাওয়ার সংগত কোন কারন না থাকায় মুখ্য হাকিম আসামীকে খালাস দেয়া সংগত মর্মে প্রতিয়মান বলে মনে করেন। এই জন্য “দি কোড অব ক্রিমিনাল এসিডিউর” এর ২৪৭ বিধান অনুযায়ী সাবেক মন্ত্রীকে খালাস দিয়েছেন আদালত।