দেশে ফেরা মুফতী ফয়জুল করিমকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যৈষ্ঠ নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল রোববার নগরীর অশ্বিনী কুমার হলে ওই সংবর্ধনা দেয় ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল জেলা ও মহানগর শাখা । সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাইর পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম। গত ২৮ মে সৌদি আরবে ওমরাহ করতে গিয়ে জনসমাগমে ওয়াজ করার অভিযোগে পুলিশ তাকে আটক করে। পরে তার বিরুদ্ধে ১১টি অভিযোগ আনা হয়েছিল।
অভিযোগের মধ্যে উল্লেখ যোগ্য হল তিনি তালেবানের সদস্য কিনা, তিনি আল কায়দার সদস্য কিনা, তিনি আইএসএ’র সদস্য কিনা, তিনি সিয়া সদস্য কিনা, তিনি সুফি (ঢোল তবলা বাজানোর লোক) কিনা । পরে পুলিশ তার সম্পর্কে তদন্ত করে। এতে নির্দোষ প্রমানিত হওয়ায় গত ৮ জুলাই তাকে মুক্তি দেয়া হয়। তাকে সৌদি সরকারের ধর্মমন্ত্রী রাষ্ট্রীয় অথিতির মর্যাদা দিয়ে বিমানে প্রথম শ্রেনীর যাত্রীর টিকিট কেটে দেশে আসার ব্যবস্থা করেন বলে জানিয়েছেন মুফতি সৈয়দ মো. ফয়জুল করিম। তিনি আরো জানান, সৌদি বাদশা ও ধর্মমন্ত্রী ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করেছেন। নিজ মাতৃভূমিতে ফিরে আসার খবরে দোয়ারিকা শিকারপুর টোল থেকে প্রায় ৫০০ টি মোটর সাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস যোগে গিয়ে নেতাকর্মী ও অনুসারীরা উষ্ণ সংবর্ধনা দিয়ে স্বাগত জানায়। পরে তাকে অশ্বিনী কুমার হলে আনা হয়।
সেখানে তাকে সংবর্ধনা দেয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহানগরের জ্যেষ্ঠ সহ সভাপতি আলহাজ্ব মাওলানা লুৎফুর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা আবুল খায়ের, সাগঠনিক সম্পাদক মাওলানা শাহাদাত হোসেন নূরী, প্রচার সম্পাদক আলহাজ্ব এনামুল হক শামীম সহ মহানগর নেতৃবৃন্দ।