দেশের প্রবীন নাগরিকদের সেবা নিশ্চিত করতে হবে-হিসাব মহানিয়ন্ত্রক আবুল ফয়েজ

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের হিসাব মহানিয়ন্ত্রক (সিজিএ) আবুল ফয়েজ মোঃ আবিদ বলেছেন, দেশের জ্যেষ্ঠ এবং প্রবীন নাগরিকদের সন্তুষ্টচিত্রে সেবা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে কোন ধরনের অবহেলা বা হয়রানী সহ্য করা হবেনা। গতকাল বরিশাল বিভাগের জেলা ও উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
সকাল ৯টায় ডিসিএ বরিশাল কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক মোঃ একে আজাদ খান।
প্রধান অতিথি আবুল ফয়েজ মোঃ আবিদ বলেন, তথ্য অধিকার আইন অনুযায়ী চাহিদ তথ্যাদি যথাযথভাবে সরবরাহ করতে হবে। সরকারী কর্মকর্তা কর্মচারীদের এলপিসি প্রদানকালে যথেষ্ট সতর্কতা অবলম্বন এবং প্রযোজ্য ক্ষেত্রে যাচাই করার জন্য তাগিদ দেন প্রধান অতিথি। একই সাথে দীর্ঘ দিনের পুরাতন রেকর্ডপত্র ম্যানুয়াল অনুযায়ী সংরক্ষন এবং ধ্বংস করার নির্দেশ বাস্তবায়নের প্রতি তাগিদ দেন।
মতবিনিময় সভায় ভোলা জেলা হিসাব রক্ষন কর্মকর্তা কাজী মিজানুর রহমান, গৌরনদী উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা আব্দুল বারেক এবং উজিরপুর উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা মোঃ শাহাবুদ্দীন বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে উদ্ভাবনী কাজের জন্য ভোলা জেলা হিসাবরক্ষন কর্মকর্তা কাজী মিজানুর রহমানের প্রশংসা করেন প্রধান অতিথি হিসাব মহানিয়ন্ত্রক আবুল ফয়েজ মোঃ আবিদ।
মতবিনিময় সভা শেষে বিভাগীয় কার্যালয়ে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন প্রধান অতিথি। এসময় তিনি অফিসের বিভিন্ন ফাইল পরীক্ষা নিরীক্ষা করে বরিশাল বিভাগীয় অফিসের প্রতি সন্তোষ প্রকাশ করেন। এর পূর্বে প্রধান অতিথি আবুল ফয়েজ মোঃ আবিদ বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের কার্যালয়ে আসলে তাকে ফুল দিয়ে বরন করেন অডিট এন্ড একাউন্টস অফিসার্স এ্যাসোসিয়েশন বরিশাল বিভাগ, ক্রীড়া ও কল্যান সমিতি এবং কর্মচারী সমিতির নেতৃবৃন্দ।
মতবিনিময় শেষে প্রধান অতিথি নগরীর আমবাগান এলাকায় পেনসন অফিস পরিদর্শন ও ডিজিটাল হাজিরা সিস্টেমের উদ্বোধন করেন।