দুই সংগঠনের কবিগুরুর জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক॥ বরিশালে কবি গুরু রবিন্দ্রনাথ ঠাকুরের ১৫৪ তম জন্মজয়ন্ত্রী উদযাপন করা হয়েছে। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ এবং উদীচী পৃথক উদ্যোগে এই জন্মজয়ন্ত্রীর কর্মসূচী পালিত হয়েছে।
কর্মসূচির অংশ হিসেবে সকালে প্রভাতী অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৫৪ তম রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠান শুরু হয়। গতকাল শুক্রবার সকাল ৮টায় নগরীর অমৃত লাল দে মহাবিদ্যালয়ে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ’র আয়োজিত এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা ,রবীন্দ সঙ্গীত ও নৃত্য পরিবেশন করা হয়। এরপর ছবি আঁকার আসর, আবৃত্তি আসর অনুষ্ঠিত হয়। এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠান মালায় সন্ধ্যা সাড়ে ৬ টায় সায়ন্তন অধিবেশন ‘চির নতুনের দিল ডাক’ অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক মো. শহীদুল আলম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিখিল সেন, মীর মুজতবা আলী প্রমুখ।
এদিকে উদীচী ও বরিশাল নাটকের উদ্যোগে রবীন্দ্র জন্মজয়ন্তী উৎসবের আয়োজন করা হয়। বিকেল ৫টায় নগরীর উত্তর মল্লি¬¬ক রোড উদীচী কার্যালয়ে এই অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে রবিন্দ্র সংগীত ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।