দম্পত্তি পরিচয়ে প্রাইভেটকার চুরি

নিজস্ব প্রতিবেদক॥ ঢাকা থেকে ভাড়া করে আনা একটি প্রাইভেট কার নিয়ে পালিয়েছে দম্পত্তি পরিচয় দেয়া দুই চোরাই সিন্ডিকেটের সদস্য। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর ফলপট্টি আবাসিক হোটেল গোল্ডেন ইনের সামনে থেকে প্রাইভেট কার চুরি করে। এ ঘটনায় মঙ্গলবার রাতেই কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। ডায়রী নং-১০১৬।
ডায়রী সূত্র ও প্রাইভেট কারের মালিক ও চালক গিয়াস উদ্দিন জানান, নাছির উদ্দিন নামে এক ব্যক্তি কুয়াকাটা বেড়াতে যাওয়ার জন্য প্রতিদিন ২৮শ টাকা ভাড়ায় তার একশ সিসি’র টয়োটা (ঢাকা মেট্রো-গ-১২-৫৩১৩) প্রাইভেট কার ভাড়া করে। এর প্রেক্ষিতে গত ১৫ অক্টোবর ঢাকার টুঙ্গিপাড়া থেকে নাসিরকে নিয়ে কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। পথিমধ্যে পটুয়াখালী থেকে স্ত্রী পরিচয় দিয়ে এক যুবতীকে প্রাইভেট কারে উঠায়। সেখান থেকে কুয়াকাটায় ঘুরে আসে তারা। ফিরতে রাত হওয়ায় ১৬ নভেম্বর পটুয়াখালী আবাসিক হোটেল জোনাকিতে রাত্রিযাপন করে। পরদিন ১৭ নভেম্বর বরিশালে এসে নগরীর ফলপট্টি হোটেল গোল্ডেন ইন এর কক্ষ ভাড়া নিয়ে থাকে। এর পূর্বে বরিশালে এসে স্ত্রী পরিচয়দানকারী যুবতী রূপাতলী ফিলিং স্টেশনের পাশে খালার বাসায় নেমে যায়।
এদিকে ১৮ অক্টোবর ঢাকায় ফিরে যাওয়ার প্রস্তুতি নেয় তারা। দুপুরে খাবার খাওয়ার ফাঁকে নাসির নামের চোর চক্রের ঐ সদস্য হোটেলের রুম থেকে আসি বলে গিয়াস উদ্দিন এর প্রাইভেট কার নিয়ে পালিয়ে যায়। ঐদিন রাতেই থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।
এদিকে কারের মালিক গিয়াস উদ্দিন জানান, নাসির ঢাকার টুঙ্গিপাড়া এলাকায় থাকলেও তার বাড়ি বরিশালে। অনুসন্ধান করে জানা গেছে নাসির নগরীর রূপাতলী ফিলিং স্টেশনের পাশের বাসিন্দা পিডিবি’র সাবেক স্টোর কিপার মৃত হাজী আব্দুল আউয়াল এর ছেলে। তার বড় ভাই আলমগীর হোসেন। তার পারিবারিক সূত্র জানিয়েছে, নাসির দীর্ঘদিন যাবত চোরাই সিন্ডিকেটের সাথে জড়িত। এর পূর্বে সে তার এক আত্মীয়ের স্বর্ণালংকার ও মোটা অংকের টাকা নিয়ে পালিয়েছে। এর পর থেকে তার আর কোন খোঁজ পাচ্ছিল না তারা।