দপদপিয়া সেতুর ঢালে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দূর্ঘটনায় আহত-৩০

নিজস্ব প্রতিবেদক ॥ আবারও নিয়ন্ত্রণ হারিয়ে দপদপিয়া সেতুর সোনারগাও টেক্সটাইল মিল এলাকায় দুর্ঘটনায় শিকার হয়েছে বাস।

গতকাল শনিবার রাত সাড়ে ৮ টার দিকে এ ঘটনায় কেউ নিহত না হলেও আহত হয়েছে কমপক্ষে ৩০ জন। গুরুতর আহতদের মধ্যে ১৫ জন বর্তমানে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এরা হলেন বগুড়া জেলার মঞ্জু (৫০), মিতু (২৫), শফিকুল (৫৫), বিপুল (২৪), যুবায়ের (৫০), আঃ রহমান (৩৫), সোহেল (৩২), মমতাজুর রহমান (৩৫), আবির (৩০), মাসুদ (৩০), আঃ রহমান (৩৪), মামুন (৩৫), শফিকুল (৩১) ও অজ্ঞাত (৫০)। বগুড়া থেকে কুয়াকাটা রিজার্ভ যাত্রী নিয়ে আসা মেহেদী পরিবহন নামের বাসটির নাম্বার ঢাকা মেট্রো ব-১১৩১৭৯।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সাড়ে ৮ টার দিকে দপদপিয়া সেতুর অপর প্রান্ত থেকে যাত্রীবাহী বাসটি দ্রুতগতিতে ধেয়ে আসতে দেখে তারা। বাসের ভিতরে থাকা যাত্রীদের চেচামেচিতে কোন ধরণের সমস্যা আঁচ করে তারা সরে যায়।
পরে ব্রেকফেল হওয়া বাসটি সজোরে সোনারগাও টেক্সটাইল মিলের সীমানা প্রাচীরের সাথে থাকা একটি বড় বিলবোর্ডের সাথে ধাক্কা লাগে। স্থানীয়রা ছুটে গিয়ে বাসের আহতদের উদ্ধার করে শেবাচিমে পাঠায়। ফায়ার সার্ভিসের সদস্যরা এসে বাসটি উদ্ধার করে। এসময় দুই ঘন্টার বেশি সময় মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ থাকে।
দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) হাবিবুর রহমান। তিনি জানান, দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। কেউ নিহত হয়নি। বাসটি সরিয়ে নেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।