দক্ষিনাঞ্চলে চলাচল বন্ধ উত্তরাঞ্চলের বাস

নিজস্ব প্রতিবেদক ॥ দুই বাস মালিক সমিতির দ্বন্দে দক্ষিণাঞ্চল রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে নাটোর বাস মালিক সমিতি। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর বাস মালিক সমিতি একক সিদ্ধান্তে উত্তরবঙ্গ থেকে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে চরম ভোগান্তি পোহাতে হয়েছে বরিশাল, ফরিদপুর, ভাঙ্গা, নাটোর এবং রাজশাহীর শত শত যাত্রীদের।
বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব আহম্মেদ আজকের পরিবর্তনকে জানান, দীর্ঘদিন ধরে নাটোর বাস মালিক সমিতির তুহিন পরিবহন, আকিব এন্টারপ্রাইজ ও সোমা পরিবহন সহ কয়েকটি যাত্রীবাহী বাস রাজশাহী থেকে দক্ষিণাঞ্চল রুটে চলাচল করে আসছে। কিন্তু সম্প্রতি ফরিদপুর বাস মালিক সমিতি নিয়ম নিতীর তোয়াক্কা না করে গোল্ডেন লাইন নামে একটি বাস দক্ষিণাঞ্চল রুটে চালাচল শুরু করে। এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে নাটোর বাস মালিক সমিতি অনেকদিন যাবত অবৈধ ভাবে চলাচলরত বাসটি বন্ধ করার অনুরোধ জানায়।
আফতাব আহম্মেদ আরো জানায়, নিয়ম নিতী না মেনে বাস চলাচলের প্রতিবাদ করায় গতকাল সকালে নাটোর থেকে ছেড়ে আসা তুহিন ও আকিব পরিবহনের যাত্রী নামিয়ে খালি বাস ফেরত পাঠায় বাস ফরিদপুর বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।
এ ঘটনার প্রতিবাদে গতকাল সকালে জরুরী সভা করেন নাটোর বাস মালিক সমিতির নেতৃবৃন্দ। সভার সিন্ধান্ত অনুযায়ী গতকাল সকাল ১১টা থেকে নাটোর থেকে বরিশাল সহ দক্ষিণাঞ্চল রুটে তাদের সতিরি বাস চলাচল বন্ধ করে দেন। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয় এই রুটের যাত্রীদের। অনেক বাস যাত্রী বরিশালের নথুল্লাবাদ বাস টার্মিনালে গিয়ে বাস না পেয়ে বাড়ি ফিরে যেতে দেখাগেছে।
নাটর বাস মালিক সমিতির লাইন সম্পাদক আজমল জানান, শুধু নাটর থেকে বরিশাল নয়। রাজশাহী মালিক সমিতির যেসব বাস নাটোর হয়ে ফরিদপুর ও বরিশাল অঞ্চলে যাতায়াত করে সেই বাসও নাটরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তিনি জানান, বিষয়টি নিয়ে রাতে প্রশাসনের উদ্ধতন মহলের সাথে আলোচনায় বসার কথা রয়েছে। সেখানে বাস চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।