তিন উপজেলার ২৫ জেলের দন্ড

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল সদর উপজেলা, হিজলা ও মুলাদী উপজেলায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ নিধনের দায়ে ২৫ জেলেকে আটক করা হয়েছে। এর মধ্যে ১৫ জনকে ১ মাস করে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শুক্রবার ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানের মাধ্যমে এ কারাদন্ড প্রদান করা হয়েছে।
বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা মোঃ ওয়াহিদুজ্জামান জানান, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত বরিশাল সদর উপজেলা, হিজলা ও মুলাদী উপজেলা সংলগ্ন মেঘনা, কীর্তনখোলা, আড়িয়াল খাঁসহ বেশ কয়েকটি নদীতে অভিযান চালানো হয়। এসময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের দায়ে ২৫ জেলেকে আটক করা হয়।
তিনি আরো জানান, হিজলা উপজেলার মৎস্য কর্মকর্তা এনামুল হকের উপস্থিতিতে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১৩ জেলেকে আটক করেছে স্থানীয় থানা পুলিশ। পরে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে এক মাস করে কারাদন্ড প্রদান করা হয়েছে। একইসাথে মুলাদী উপজেলার মৎস্য কর্মকর্তা হাদিউজ্জামান এর উপস্থিতিতে অভিযান চালিয়ে মেঘনা নদী থেকে আটক দুই জেলেকে এক মাস করে কারাদন্ড দেয়া হয়।
এছাড়া বরিশাল নগরী সংলগ্ন কীর্তনখোলা, আড়িয়ালখাঁ নদীতে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ১০ জেলেকে আটক করে জেলা মৎস্য বিভাগ ও কোষ্টগার্ড। তাদের শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত তাদের এক মাস করে কারাদন্ড প্রদান করেন বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ ওয়াহিদুজ্জামান।