তনু হত্যার প্রতিবাদে প্রদীপ প্রজ্জলন ও মানববন্ধন এবং মশাল নিয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু’র ধর্ষক এবং হত্যাকারীদের বিচার দাবীতে নগরীতে প্রদীপ প্রজ্জলন করে মানববন্ধন ও মশাল নিয়ে বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ও সন্ধ্যায় পৃথকভাবে প্রতিবাদী কর্মসূচী পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীরা এবং ছাত্র ও যুব ইউনিয়ন।
নগরীর অশ্বিনী কুমার হল চত্বর থেকে বিকেলে মশাল নিয়ে বিক্ষোভ মিছিল করে ছাত্র ও যুব ইউনিয়ন।
ছাত্র ইউনিয়নের জেলা সংসদের সভাপতি শারমিন জাহান পপির সভাপতিত্বে প্রতিবাদী সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি এ্যাডভোকেট একে আজাদ, উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা সভাপতি এ্যাডভোকেট বিশ্বনাথ দাস মুন্সি, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম খোকন, ছাত্র ইউনিয়ন বিএম কলেজ শাখার সভাপতি দীপঙ্কর কুন্ডু, প্রীতম চৌধুরী প্রমুখ। সমাবেশের পর মশাল মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
অপরদিকে সন্ধ্যায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ববি শিক্ষার্থীদের আয়োজনে প্রদীপ প্রজ্জলন ও প্রতিবাদী মানববন্ধনে বরিশাল সকারি বিএম কলেজ, সরকারী হাতেম আলী কলেজ, সরকারি বরিশাল কলেজের সাধারণ শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে অংশ গ্রহণ করেন।
মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ম্যানেজমেন্ট বিভাগের চূড়ান্ত বর্ষের ছাত্রী তন্নি দেবনাথ।
হত্যার প্রতিবাদে বক্তব্য রাখেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের শামিম সোহাগ, একাত্তরের চেতনা সংগঠনের সভাপতি সাহেদুজ্জামান সবুজ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বাধন এর যুগ্ম আহ্বায়ক সাইফ মাহমুদ প্রমুখ।
এছাড়াও একইদিন সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী, বিএম কলেজের উত্তরণ সাংস্কৃতিক সংগঠন, জাতীয়তাবাদী মহিলা দল পৃথকভাবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।