ট্যারা শাহজাহান হত্যা মামলায় এ্যাড. সরোয়ারসহ বিএনপির ৪৮ নেতা কর্মীর বিরুদ্ধে চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর আলোচিত ট্যারা শাহজাহান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হচ্ছে। গতকাল বুধবার মামলার আসামী বিএনপি নেতা এ্যাড. মজিবর রহমান সরোয়ারসহ ৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করে ২৯ মার্চ থেকে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য্য করেছেন দ্রুত বিচার দমন ট্রাইবুনালের বিচারক মো. আনিসুর রহমান।
মামলার চার্জশীটের অভিযুক্ত ৫১ আসামীর মধ্যে তিনজন মারা যাওয়ায় ৪৮ জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে বলে বিশেষ পিপি এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন।
চার্জগঠনের সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহানগরের সভাপতি এ্যাড. সরোয়ারসহ ৪১ আসামী আদালতে উপস্থিত ছিল।
পিপি এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসেন বলেন, চার্জগঠনের সময় অনুপস্থিত ৬ আসামীর মধ্যে দুই জন পলাতক ও বাকীরা আদালতে উপস্থিত হয়নি।
মামলার উদ্ধৃতি থেকে জানা যায়, ২০০৩ সালের ১৬ সেপ্টেম্বর নগরীর রুইয়ার পোল এলাকায় ট্যারা শাহজাহানকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় তৎকালীন কোতয়ালী থানার এসআই শাহজালাল বাদী হয়ে মামলা করে। ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ।
ওয়ান ইলেভেনের সময় নিহত শাহজাহানের স্ত্রী শাহানা পারভীন রেনু বাদী হয়ে পুনরায় হত্যা মামলা করে। ওই মামলায় ২০০৭ সালের ২৭ অক্টোবর কোতয়ালী মডেল থানার এসআই মীর কাসেম তদন্তকারী কর্মকর্তা হিসেবে এ্যাড. সরোয়ার, নগরীর সাবেক ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান, আ. সোবাহান খান, আ. লতিফ খান, রহিম খান, আলাউদ্দিন, গিয়াস উদ্দিন, কালু হাওলাদার, সুলতান শরীফ, এস্কেন্দার আলীসহ ৫১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেন।
চার্জশীটে অসংঙ্গতি থাকায় ৫১ জনকে অভিযুক্ত করে একই থানার এসআই শেখ মো. মাহমুদ সম্পূরক চার্জশীট জমা দেয়।