ঝালকাঠতিে ৯ হুজি সদস্যরে বরিুদ্ধে র্চাজ গঠন

ঝালকাঠি প্রতবিদেক॥ নলছটিি উপজলোর কামদবেপুর কওমী মাদ্রাসায় জঙ্গি প্রশক্ষিণ কন্দ্রে থকেে আটক ৯ হরকাতুল জহিাদ (হুজ)ি সদস্যরে বরিুদ্ধে বস্ফিোরক দ্রব্য আইনে র্চাজ গঠন করা হয়ছে।ে গতকাল রোববার ঝালকাঠি জলো ও দায়রা জজ এসএম সোলায়মান র্চাজ গঠনর করনে।
সরকারি কৗেঁসুলি (পপি)ি অ্যাডভোকটে আব্দুল মান্নান রসুল আদালতে অভযিুক্তদরে অভযিোগ পড়ে শোনালে তারা নজিদেরে নর্দিােষ বলে দাবি করনে। যাদরে বরিুদ্ধে অভযিোগ গঠন করা হয়ছেে তারা হল নীলফামারি জলোর  আবুল বাসার মৃধা ও আব্দুল আজজি, মাদারপিুর জলোর রাজরৈ উপজলোর মনিহাজুল আবদেীন, গোপালগঞ্জ জলোর মোকসুদপুর উপজলোর সরিাজুল ইসলাম, ঝালকাঠরি নলছটিি উপজলোর নাচনমহল গ্রামরে মশউির রহমান, মালুহার গ্রামরে নূরুল ইসলাম ও বাকি বল্লিাহ, হারদল গ্রামরে সোহাগ হাওলাদার ও ঝালকাঠরি কাঠালয়িা উপজলোর আওরাবুনয়িা গ্রামরে মো. জোবায়রে। আসামদিরে পক্ষে মামলা পরচিালনা করনে অ্যাড. হুমায়ুন কবরি বাবুল ও নাসমিুল হাসান।
গত বছররে ১৪ আগস্ট রাতে বুধবার রাত ৮ টায় নলছটিি উপজলোর পশ্চমি কামদবেপুর গ্রামরে খাদমেুল ইসলাম কওময়িা মাদরাসা সংলগ্ন মসজদি থকেে ঘণ্টাব্যাপী অভযিান চালয়িে ৯ সদস্যকে আটক এবং তাদরে কাছ থকেে ১ টি গ্রনেডে, ৪ টি বড় দা, বপিুল পরমিান জহোদি বই, লফিলটে, ডায়রেি ও ৭ টি মোবাইল সটে উদ্ধার করে নলছটিি থানা পুলশি। নলছটিি থানা পুলশি অস্ত্র, বস্ফিোরক ও  সন্ত্রাস বরিোধী আইনে মামলা  কর।ে  সন্ত্রাস বরিোধী আইনরে মামলাটি অভযিোগ গঠনরে অপক্ষোয় রয়ছে।ে পুলশি গত বছররে ২৫ সপ্টেম্বের তনিটি মামলায় আদালতে অভযিোগপত্র দাখলি করছেলি।