জেল হত্যা দিবস পালনে জেলা ও মহানগর আ’লীগের কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক॥ আগামী তিন নভেম্বর জেল হত্যা দিবস। এই দিবসটি পালনের লক্ষ্যে নানা কর্মসূচী গ্রহণ করেছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ। ইতোমধ্যে নেতৃবৃন্দ তাদের পৃথক কর্মসূচী ঘোষণা করেছেন।
এর মধ্যে আগামী তিন নভেম্বর জেল হত্যা দিবসের কর্মসূচী পালনের লক্ষ্যে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা আওয়ামী লীগের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস-এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জেল হত্যা দিবস পালনে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করার প্রস্তাব করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে তিন নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় শহীদ সোহেল চত্ত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা শহীদ নজরুল ইসলাম, শহীদ তাজ উদ্দিন আহম্মেদ, ক্যাপটেন এম মনসুর আলী ও এ.এইচ. এম কামরুজাম্মান’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন এবং বিকাল তিনটায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
এদিকে দিবসটি পালনে বরিশাল মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকেও নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচী। গৃহীত কর্মসূচির অংশ হিসেবে ঐদিন সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, সকাল ৯টায় সোহেল চত্ত্বরে রক্ষিত জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন ও সন্ধ্যা সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে জেল হত্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।