জেলা ও মহানগরের ৫৪৪ মন্ডপে পূজার প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক ॥ জেলা ও মহানগরের ৫৪৪ মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে পূজা উদযাপনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ তাদের প্রস্তুতি সম্পন্ন করেছেন।
পূজা উদযাপন পরিষদ সূত্র জানিয়েছে, এ বছর বরিশাল নগরীতে ব্যক্তিগত ৬ সহ ৩৫ মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া সদর উপজেলায় ১৯, আগৈলঝাড়ায় ১৪২, উজিরপুরে ১০৬, গৌরনদীতে ৭৬, মুলাদীতে ৯, হিজলায় ১২, বানারীপাড়ায় ৩৯, বাবুগঞ্জে ১৯, মেহেন্দিগঞ্জে ২১ ও বাকেরগঞ্জ উপজেলায় ৬৬ মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের নেতা এ্যাড. দুলাল চন্দ্র শীল জানান, এ বছর জেলায় স্থায়ী-অস্থায়ী ৫০৯ মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
মহানগর পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক স্বপন কর জানান, আনন্দ ও উৎসব মুখর পরিবেশে পূজা উদযাপনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পরিষদের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে স্বেচ্ছাসেবক থাকবে। এছাড়াও পর্যবেক্ষক দল থাকবে। প্রতিমাকে সাজাতে মৃৎশিল্পীরা ব্যস্ত সময় পার করছে। উদযাপন পরিষদ মন্ডপ ও আশে-পাশের এলাকা বর্ণিল ও আকর্ষণীয় করতে নানা পরিকল্পনায় ব্যস্ত তারা।
মহানগর পূজা কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু বলেন, শান্তি ও সম্প্রীতির মধ্যে নগরীতে দূর্গাপূজা সার্বজনীন উৎসব হিসেবে পালন করা হবে।
প্রতিবছরের মতো এবারও নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশ কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র জ্যেষ্ঠ সহকারী কমিশনার আবু সাইদ।