জাল-জালিয়াতকারী দখলবাজের হুমকিতে বেলতলার তিন পরিবার আতংকিত

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর বেলতলা এলাকায় ২৩ শতাংশ জমি দখলের ব্যর্থ চেষ্টাকারী জালিয়াতকারী মুনসুর ফকির আবারো হানা দিয়েছে। গতকাল দিনভর বহিরাগত কিছু অচেনা সন্ত্রাসী নিয়ে দখলবাজ মুনসুর ওই বাড়ির সামনে মহড়া দেয়। সরকারী খাস জমির জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করা দলিল ও প্রভাবশালী আ’লীগ নেতাসহ ভাড়াটে সন্ত্রাসী নিয়ে রোববার ওই জমি দখলের ব্যর্থ চেষ্টা করে।
কোতয়ালী মডেল থানার চৌকস সহকারী কমিশনার আসাদুজ্জামানের দ্রুত হস্তক্ষেপে পুনরায় ৫০ বছর ধরে বসবাসকারী পক্ষাঘাতগ্রস্ত মতিউর রহমান, মাওলানা খলিলুর রহমান ও মাওলানা রফিকুল ইসলাম তাদের বাড়ি ফিরে পায়। এরপরেও গতকাল সোমবার দিনভর মুনসুর ফকির লোকজন নিয়ে সেখানে হানা দেয়। কিন্তু এলাকাবাসী নিরীহ ওই তিন পরিবারের পাশে থাকায় ও পুলিশের কঠোরতায় দখলের চেষ্টা ব্যর্থ হয়।
বেলতলা এলাকার সরকারী খাস জমিতে বাৎসরিক ইজারা দিয়ে ১৯৫৯ সাল থেকে বসবাসকারী ওই তিন পরিবার এখনও মুনসুর ফকির ও তার ভাড়াটে সন্ত্রাসী দখলবাজদের আতংকে রয়েছে। যেকোন সময় আবারো হামলা চালাতে পারে এই আতঙ্ক দিনরাত তাদের পিছু ছাড়ছে না।
জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি করা কাগজপত্র নিয়ে আদালতে না গিয়ে বেআইনীভাবে আ’লীগ নেতা ও সন্ত্রাসীদের উপর নির্ভরকারী মুনসুর ফকির ওই তিন পরিবারকে নানা ধরনের হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
তাই ওই তিন পরিবার মুনসুর ফকির ও তার ভাড়াটেদের হাত থেকে রক্ষায় প্রশাসনকে অবহিত করেছে বলে জানিয়েছে। প্রশাসন তাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। এদিকে মুনসুর ফকিরের ভাড়াটে গডফাদার তাকে আশ্বাস দিয়েছে যে, পরিস্থিতি শান্ত হলে পুনরায় দখল করে দেয়া হবে। গতকাল দুপুরে গডফাদার ও তার সহযোগিরা ভাটিখানা এলাকার একটি বাড়ির ৩য় তলায় গোপন বৈঠক করেছেন। বৈঠকে গডফাদার বেশকিছু নির্দেশনা দিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।