জামায়াতের আমীর ও সেক্রেটারী সহ তিন নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত নায়েবে আমীর ও সেক্রেটারীসহ তিন জামায়াত নেতাকে গ্রেফতার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ। গতকাল রোববার দুপুরে নগরীর পুলিশ লাইন সড়কের বাংলাবাজার মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
আটককৃতরা হলো-ভারপ্রাপ্ত নায়েবে আমীর বজলুর রহমান, সেক্রেটারী জেনারেল জহির উদ্দিন মো. বাবর ও সদস্য সাইদুর রহমান কাঞ্চন। বিকালে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরন করা হয়েছে।
তথ্যের সত্যতা নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন বলেন, ২০১৬ সালের ২৫ আগস্ট নগরীর দপদপিয়া এলাকায় সরকার বিরোধী কর্মকান্ড এবং নাশকতার পরিকল্পনার জন্য গোপন বৈঠক করে জামায়াত নেতৃবৃন্দ। পুলিশ অভিযান চালিয়ে সেখান থেকে কয়েকজনকে আটক করে। ওই ঘটনায় কোতয়ালী মডেল থানার এসআই শামীম হাওলাদার বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সেক্রেটারী জেনারেল জহির উদ্দিন মো. বাবর প্রধান আসামী। এছাড়া ভারপ্রাপ্ত নায়েবে আমীর বজলুর রহমান দ্বিতীয় এবং সদস্য সাইদুর রহমান কাঞ্চন তিন নম্বর আসামী।
ওসি বলেন, গতকাল রোববার দুপুরে মডেল থানার এসআই আব্দুল কুদ্দুস মোল্লা অভিযান চালিয়ে আমতলার মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেন। পরে তাদের গ্রেফতার দেখিয়ে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক অমিত কুমার দে তাদেরকে জেলে পাঠানোর নির্দেশ দেন।